15.9 C
London
May 14, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইউকেতে আঘাত হেনেছে স্টর্ম সিয়ারান, যোগাযোগ ব্যবস্থা লণ্ডভণ্ড

ইউকে এবং তার প্রতিবেশী দেশগুলিতে স্টর্ম সিয়ারানের আঘাতে লণ্ডভণ্ড হয়ে গিয়েছে যোগাযোগ ব্যবস্থা। খারাপ আবহাওয়ার কারণে শনিবার অবধি বাতিল হয়েছে বিভিন্ন ফ্লাইট। যার কারণে ব্যাহত হয়ে পড়েছে ইউরোপীয় অঞ্চলের যোগাযোগ।

খবরে জানা যায়, ইউকের ব্রিটিশ এয়ারওয়েজ এবং ডাচ এয়ারলাইন কেএলএম স্ট্রম সিয়ারানের কারণে ১০০ টিরও বেশি ফ্লাইট বাতিল করেছে। স্ট্রম সিয়ারানের কারণে হিথ্রোতে শর্ট নোটিশে ফ্লাইট বাতিলকরণের সংখ্যা বেড়েছে বলে জানা যায়।

ইউরোপীয় বিভিন্ন বিমান সংস্থা ৪০ টি বেশি ডমেস্টিক ফ্লাইট এবং ইউরোপীয় ফ্লাইট বাতিল করেছে বলে সংবাদমাধ্যমে জানায়। তাছাড়া গার্নসি এবং অ্যাল্ডার্নি সহ আরো বিভিন্ন ইউরোপীয় বিমানবন্দর বন্ধ রয়েছে বলে জানায় ইউরোপীয় সংবাদসংস্থা।

গার্নসি বিমানবন্দরের একজন মুখপাত্র বলেন, “ অন্যান্য বিমানবন্দরের মতো আমাদের বিমানবন্দরে স্ট্রম সিয়ারান হামলে পড়েছিল। তাই দ্রুত সতর্কীকরণ ব্যবস্থা জারি করার প্রয়োজন হয়।”

সমুদ্রে সবচেয়ে খারাপ পরিস্থিতি বিরাজ করছে বলেও জানা যায়। যার কারণে ইংলিশ চ্যানেল ও ডোভার থেকে ক্যালাইস এবং ডানকির্ক উভয় ক্রসিংয়ে চলাচল স্থগিত করা হয়েছে।

খবরে জানা যায়, বিভিন্ন জায়গায় রেল যোগাযোগ বন্ধ রয়েছে ঝড়, উপড়ে পড়া গাছ ও বন্যার কারণে। ঝড়ের কারণে যেখানে ট্রেনলাইন বন্ধ রয়েছে সেখানে কর্মীরা রেল প্রতিস্থাপন ও সেবা চালু করার জন্য সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে।

এম.কে
০৩ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

যুক্তরাষ্ট্রে রোহিঙ্গা পুনর্বাসন শুরু হচ্ছে, ৮ ডিসেম্বর যাবে প্রথম ব্যাচ

যুক্তরাজ্যের সুপার মার্কেটে বিভ্রান্তিকর তথ্য দেয়ার অভিযোগ

শিথিল হচ্ছে যুক্তরাষ্ট্র ও ইউরোপের মধ্যকার ভ্রমণ নিষেধাজ্ঞা