13.3 C
London
May 19, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

ইউক্রেনের জন্য ইউরোভিশন ট্রফি নিলামে

ইউক্রেনের সামরিক বাহিনীর জন্য প্রতিযোগিতায় পাওয়া ট্রফি নিলামে বিক্রি করে দিয়েছে দেশটির ব্যান্ড দল কালুশ অর্কেস্ট্রা। গানের প্রতিযোগিতা ইউরোভিশনে জয়ী হয়েছিল তারা। চলতি মাসের শুরুতে তুরিনে অনুষ্ঠিত ইউরোভিশনের আসরে ‌‘স্টেফানিয়া’ গানটির জন্য কালুশকে জয়ী ঘোষণা করা হয়।

 

বিবিসির খবরে বলা হয়, প্রতিযোগিতা থেকে পাওয়া মাইক্রোফোনের আদলে স্ফটিকের ট্রফিটি ৯ লাখ ডলারে বিক্রি করেছে ব্যান্ডটি। ফেসবুকের মাধ্যমে এটি নিলামে বিক্রি করা হয়। উদ্দেশ্য, ইউক্রেনের সেনাবাহিনীর জন্য ড্রোন কেনা।

 

বার্লিনের ঐতিহাসিক ব্রান্দেনবুর্গ গেটে এক দাতব্য কনসার্টে সংগীত পরিবেশনের সময় এই নিলাম অনুষ্ঠিত হয়। কনসার্টের মাধ্যমে চিকিৎসা সেবা ও উপকরণের জন্য তহবিল সংগ্রহ করা হয়।

 

কনসার্টে ব্যান্ড সদস্য ওলেহ সিউক দর্শকদের এ যুদ্ধে অভ্যস্ত হয়ে না পড়ার আহ্বান জানান। বলেন, ‘আমার মতে যতদিন শান্তি না আসছে, ততদিন এটি (যুদ্ধের খবর) পত্রিকার প্রথম পাতায় থাকা উচিৎ।’

 

পুরস্কার জয়ী ‘স্তেফানিয়া’ গানটি সিউক তার মায়ের প্রতি সম্মান জানানোর জন্য রচনা করেন। তবে সে গানে ‘আমি সব সময় ভাঙা পথ ধরে তোমার পাশে হাঁটবো’র মতো পঙক্তি থাকায় অনেকে একে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের সঙ্গে একাত্ম হওয়ার আহ্বান হিসেবে বিবেচনা করছেন।

 

ইউক্রেনের টিভি উপস্থাপক সের্হেই প্রিতুলা ঘোষণা দেন, ট্রফি বিক্রির অর্থে ৩টি ইউক্রেনে নির্মিত পিডি-২ ড্রোন কেনা হবে।

 

৩০ মে ২০২২
এনএইচ

আরো পড়ুন

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন নিলেন বরিস জনসন

নিউজ ডেস্ক

কোনো মানুষই অবৈধ নয়- ১৩ জানুয়ারি ২০২১

অনলাইন ডেস্ক

ইউকেতে বাড়ি ক্রয়-বিক্রয় এবং লিজ এক্সটেনশন

অনলাইন ডেস্ক