TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

ইউক্রেনের পতাকা ওড়ালো ঢাকার ব্রিটিশ হাইকমিশন

ইউক্রেনের সঙ্গে সংহতি প্রকাশ করে পতাকা উড়িয়েছে ঢাকার ব্রিটিশ হাইকমিশন। রোববার (২৭ ফেব্রুয়ারি) হাইকমিশন প্রাঙ্গণে এ পতাকা ওড়ানো হয়।

ঢাকার ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন রোববার এক টুইটার বার্তায় জানান, ঢাকার ব্রিটিশ হাইকমিশন রোববার বিনা উস্কানি ও অবৈধভাবে রুশ আগ্রাসনের বিরুদ্ধে সংহতি প্রকাশ করে ইউক্রেনের পতাকা উড়িয়েছে।

 

ইউক্রেন ইস্যুতে যুক্তরাজ্য রাশিয়ার বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। ব্রিটিশ সংবাদ মাধ্যগুলো জানায়, যুক্তরাজ্যজুড়ে বিক্ষোভ-সমাবেশ হয়েছে। লন্ডনের ডাউনিং স্ট্রিটে, রুশ দূতাবাসের বাইরে, ম্যানচেস্টার এবং এডিনবরাসহ বিভিন্ন স্থানে সমাবেশে যোগ দিয়েছে হাজারো মানুষ।

 

বিবিসি জানায়, দূতাবাসে মানুষ ডিম ছুড়ে মেরেছে, ভবনের বাইরের দেয়ালগুলোতে চক দিয়ে লেখা হয়েছে বার্তা। লন্ডনে রাশিয়ার দূতাবাসের সামনে বড় ধরনের বিক্ষোভ-সমাবেশ দেখা গেছে।

 

মানুষজন ‘রাশিয়া ‍যুদ্ধ বন্ধ কর”, ‘পুতিন যুদ্ধ বন্ধ করুন’, ‘ইউক্রেইনকে মুক্ত করুন’ স্লোগান দিয়েছে। ডাউনিং স্ট্রিটেও বিকালে বড় ধরনের জনসমাবেশ হয়েছে।

 

এছাড়া, ম্যানচেস্টরসহ নিউ ক্যাসেল, ব্রিস্টলে বড় ধরনের বিক্ষোভ-সমাবেশে মানুষ ব্যানার, প্ল্যাকার্ড এবং পতাকা উড়িয়ে ইউক্রেইনের জাতীয় সংগীত গেয়েছে এবং রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে ইউক্রেইন থেকে সরে যাওয়ার দাবি তুলেছে।

 

২৮ ফেব্রুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যের স্টুডেন্ট ভিসায় চীন থেকে রেকর্ড সংখ্যক আবেদন

সৌদিতে প্রবাসী শ্রমিকদের জন্য নতুন আইন বাস্তবায়ন

করোনার টিকা নিতে পারবেন অন্তঃসত্ত্বা মায়েরা