4 C
London
April 26, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

করোনার টিকা নিতে পারবেন অন্তঃসত্ত্বা মায়েরা

অন্তঃসত্ত্বা মায়েদের জন্য করোনাভাইরাসের টিকার সুপারিশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থাটি বলছে, অন্তঃসত্ত্বা মায়েরা করোনার বিরুদ্ধে টিকা নিতে পারবেন। রোববার (৭ নভেম্বর) টুইটার পোস্টে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

 

টুইটে বলা হয়েছে, অন্তসত্ত্বা নারীদের করোনার বিরুদ্ধে টিকা নিতে হবে। করোনায় আক্রান্ত নারীরা এই রোগে মারাত্মক ঝুঁকিতে আছে। করোনায় আক্রান্ত হলে অপরিণত শিশুর জন্ম হতে পারে।

 

অপর এক টুইটে ডব্লিউএইচও বলছে, সন্তান নেওয়ার পরিকল্পনা থাকলেও করোনার টিকা নিতে হবে। ভবিষ্যৎ সন্তানের সুস্থতার জন্য টিকা নিতে হবে।

 

এর আগে গত ১৯ অক্টোবর মার্কিন রোগ ও ওষুধ কেন্দ্রের (সিডিসি) ওয়েবসাইটে অন্তঃসত্ত্বা নারীদের করোনা টিকা নেওয়ার সুপারিশ করা হয়েছিল। সেখানে বলা হয়েছিল, ১২ এবং তদুর্ধ্ব সব বয়সী, এমনকি অন্তঃসত্ত্বা মায়েরাও করোনা টিকা নিতে পারবে।

 

সিডিসির ওয়েবসাইটে আরও বলা হয়েছিল, করোনাভাইরাসের টিকা নেওয়ার ব্যাপারে স্বাস্থ্যসেবাকর্মীর সঙ্গে অবশ্যই আলোচনা করতে হবে। টিকা নেওয়ার আগে এই ধরনের আলোচনা দরকার না হলে স্বাস্থ্যসেবা সরবরাহকারীর অতিরিক্ত ডকুমেন্টেশন ছাড়াই অন্তঃসত্ত্বা মায়েরা করোনা টিকা নিতে পারবেন।

 

৭ নভেম্বর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

সিলেটের ৭ লন্ডন প্রবাসী ঢাকায় গ্রেফতার ঘটনায় তোলপাড়

অনলাইন ডেস্ক

Training & Life skill | 26 January 2021

অনলাইন ডেস্ক

বিলেতে বাড়ি কেনাবেচা: স্পেশালিস্ট মর্গেজ লেন্ডার

অনলাইন ডেস্ক