6 C
London
April 24, 2024
TV3 BANGLA
মুক্তমতশীর্ষ খবর

বিলেতে বাড়ি কেনাবেচা: স্পেশালিস্ট মর্গেজ লেন্ডার

প্রপার্টি কেনার জন্য ব্যাংক থেকে ঋণ নেওয়াকে বলা হয় মর্গেজ। প্রত্যেক মর্গেজ এপ্লিকেশন এর বিপরীতে ব্যাংক আবেদনকারীর ক্রেডিট হিস্ট্রি চেক করে থাকে। একটি ক্রেডিট রিপোর্ট এ মূলতঃ নাম,জন্ম তারিখ, বর্তমান ঠিকানা, পূর্বের ঠিকানা, ইলেক্টোরাল নিবন্ধন এবং বিগত ৬ বছরের ক্রেডিট হিষ্ট্রি লিপিবদ্ধ থাকে। আর আপনার ক্রেডিট রিপোর্টে যদি এডর্ভাস বা বিরূপ হিষ্ট্রি থাকে তাহলে আপনাকে অবশ্যই মর্গেজ এপ্লিকেশন এটা উল্লেখ করতে হবে। কারও যদি ক্রেডিট রিপোর্ট ভালো না থাকে। কারোও যদি এডভার্স ক্রেডিট হিস্ট্রি থাকে, অর্থাৎ যদি লেইট পেমেন্ট, কাউন্টি কোর্ট জাজমেন্ট অথবা ডিফল্ট থাকে, তবুও মর্গেজ এর জন্য আবেদন করা যাবে। এমনকি কেউ যদি ডেবট্‌ মেনেজমেন্ট প্ল্যান এ থাকে, তাদেরও মর্গেজ করা যায়। এই ধরণের মর্গেজ আবেদন মূলত: নন-হাইস্ট্রিট ব্যাংকে করা যায়।

 

কিন্তু অনেক সময় এডভার্স ক্রেডিট হিস্ট্রি থাকলে নন-হাইস্ট্রিট মর্গেজ লেন্ডার মর্গেজ দিতে চায় না। সে ক্ষেত্রে স্পেশালিস্ট মর্গেজ লেন্ডার এর প্রয়োজন হয়।

 

যে সব ক্ষেত্রে স্পেশালিস্ট মর্গেজ লেন্ডারের প্রয়োজন হয়:

 

লো ক্রেডিট স্কোর অথবা পোর ক্রেডিট হিস্ট্রি
মিসড পেমেন্ট
ডেবট্‌ মেনেজমেন্ট প্ল্যান
সেলফ এম্পপ্লয়েড
Family springboard mortgages
লিঙ্কড সেভিং অ্যাকাউন্ট মর্গেজ
কাউন্টি কোর্ট জাজমেন্ট
কমপ্লেক্স ইনকাম কেস
দেউলিয়া
বাই টু লেট
Equity release
নন স্ট্যান্ডার্ড প্রপার্টি

একজন অভিজ্ঞ মর্গেজ এডভাইজর এর মাধ্যমে স্পেশালিষ্ট মর্গেজ এর অ্যাপ্লিকেশন করতে হয়। স্পেশালিষ্ট মর্গেজ লেন্ডার আবেদনকারীর সার্বিক পরিস্থিতি বিবেচনা করে মর্গেজ দিয়ে থাকে। লেইট পেমেন্ট, ডিফল্ট, কাউন্টি কোর্ট জাজমেন্ট ইত্যাদি এডভার্স রেকর্ডের সংখ্যা, সময় এবং টাকার পরিমাণ ইত্যাদি বিবেচনা করে মর্গেজ এর ইন্টারেষ্ট রেইট ধার্য্য করা হয়।

 

 

মর্গেজ সংক্রান্ত ব্যাপারে বিস্তারিত জানতে নিচের ইমেইল অথবা টেলিফোন নাম্বারে যোগাযোগ করা যাবে।

EMAIL: info@benecofinance.co.uk

PHONE: +4402080502478

আরো পড়ুন

বেশিরভাগ সাংবাদিক হত্যারই বিচার হয় না: জাতিসংঘ

ব্রিক লেন কি বদলে ফেলছে এর আত্মপরিচয়?

ওয়াগনারকে নিষিদ্ধ ঘোষণা করল যুক্তরাজ্য