16.4 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইউজারদের ৫০ পাউন্ড করে দিতে বাধ্য হতে পারে ফেসবুক

ফেসবুক ব্যবহারকারীদের প্রত্যেককে প্রায় ৫০ পাউন্ড প্রদান করা হতে পারে যদি টেক জায়ান্টটি মানুষের ডেটা ব্যবহার করার দাবিতে আইনি লড়াইয়ে হেরে যায়। ফেসবুকের বিরুদ্ধে বাজারে আধিপত্য বিস্তার ও ৪৪ মিলিয়ন ব্যবহাকারীর ব্যক্তিগত ডেটা অপব্যবহার করার অভিযোগ উঠেছে। এই অভিযোগে ফেসবুককে যুক্তরাজ্যে ২.৩ বিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ মামলার মুখোমুখি হতে হয়েছে।

 

ব্রিটেনের ফিন্যান্সিয়াল কন্ডাক্ট অথরিটির (এফসিএ) জ্যেষ্ঠ উপদেষ্টা লিজা লোভডাহল গর্মসেন বলেছেন: ব্রিটেনে যারা ২০১৫ থেকে ২০১৯ সালের মধ্যে ফেসবুক ব্যবহার করেছেন তিনি তাদের পক্ষে মামলাটি করেছেন।

 

লন্ডনের কম্পিটিশন আপিল ট্রাইব্যুনালের দ্বারা শুনানি করা মামলাটিতে অভিযোগ করা হয়েছে যে, ফেসবুক অন্যায্য শর্তাদি আরোপ করে বিলিয়ন পাউন্ড আয় করেছে। ভোক্তাদের নেটওয়ার্ক অ্যাক্সেস করার জন্য মূল্যবান ব্যক্তিগত ডেটা দিতে হয়েছে।

 

ফেসবুককে লোভডাহল গর্মসেনের প্রতিনিধি দল এই অভিযোগের কথা জানিয়েছেন। ফেসবুক বলছে, মানুষ তাদের সেবা ব্যবহার করছে, কারণ এজন্য ব্যবহারকারীরা সুবিধা পাচ্ছে। মেটার প্ল্যাটফর্মে এবং তারা কার সাথে কী তথ্য ভাগ করে তার পরিপূর্ণ তথ্য দেওয়া আছে। এই অভিযোগ খারিজ করার জন্য ফেসবুকের অনুরোধ প্রত্যাখ্যান করেছেন বিচারক।

 

১৬ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

অ্যাক্সিডেন্টাল ল্যান্ডলর্ড  

অনলাইন ডেস্ক

সিলেটের কুলাউড়ায় নুনছড়া খাসিয়াপুঞ্জিতে সন্ত্রাসীদের সশস্ত্র হামলা

অনলাইন ডেস্ক

৫৩ লাখ টাকার বালিশে আরামের ঘুম