9.9 C
London
March 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইউনিভার্সাল ক্রেডিট দাবিদাররা অপারেশন ‘রেড মিটের’ নতুন শিকার

বরিস জনসনের চাকরি বাঁচাতে সরকার বেশ কিছু নতুন পদক্ষেপ নিয়েছে বা নিতে যাচ্ছে যা যুক্তরাজ্যের জন্য দীর্ঘমেয়াদে অর্থনৈতিক ও সামাজিক ক্ষতি ছাড়া কোনো সুফল বয়ে আনবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

 

নতুন সরকারি পরিকল্পনা অনুযায়ী, সেদেশের বেকাররা তাদের নির্বাচিত ক্ষেত্রের বাইরে চাকরি খুঁজতে ব্যর্থ হলে তিন মাসের পরিবর্তে চার সপ্তাহ পরে ইউনিভার্সাল ক্রেডিট কাটা যাবে।

 

রাজনৈতিক কলামিস্ট পল ওয়াহ মনে করেন, চ্যানেল পারি দেওয়া অভিবাসীদের পিছনে ঠেলে নৌবাহিনীতে তহবিল এবং খসড়া চাপিয়ে দেওয়ার পরিকল্পনার পরে, টরি ব্যাকবেঞ্চারদের প্ররোচিত করার জন্য বিভ্রান্ত বরিস জনসন তার ‘অপারেশন রেড মিট’ এর সর্বশেষ পর্যায়টি প্রকাশ করার আগে এটি ছিল কেবল সময়ের ব্যাপার।

 

নতুন নিষেধাজ্ঞা কেন চালু করা হচ্ছে জানতে চাওয়া হলে, কর্ম ও পেনশন সেক্রেটারি থেরেসি কফি বলেন, কোভিড মহামারির পর ১.২ মিলিয়ন চাকরির পদ খালি হয়ে গেছে।

 

এই শূন্যপদ বৃদ্ধির মূল কারণগুলির মধ্যে রয়েছে, বয়স্ক কর্মীদের দ্রুত অবসর গ্রহণ, আরও বেশি লোক ছাত্র জীবনে ফিরে যাওয়া এবং ব্রেক্সিটের পরে ইইউ কর্মীদের সংখ্যা কমে যাওয়া।

 

কিন্তু নতুন নীতির সবচেয়ে বড় ত্রুটি হল এমন প্রমাণের সত্যিকারের অভাব রয়েছে যে সুবিধাগুলো আসলে যোগ্য লোকেদের চাকরি পাওয়ার ক্ষেত্রে কাজ করছে।

 

চাইল্ড পোভার্টি অ্যাকশন গ্রুপ, ট্রসেল ট্রাস্ট, অক্সফাম এবং চার্চ অফ ইংল্যান্ড দ্বারা পরিচালিত গবেষণায় দেখা গেছে যে আইনগুলো যুক্তরাজ্যে ফুডব্যাঙ্ক ব্যবহারের জন্য ২০% থেকে ৩০% দায়ী।

 

নিয়োগকর্তারাও অভিযোগ করেছেন যে তারা এমন লোকদের পেয়ে অসন্তুষ্ট, যাদের দক্ষতা নেই বা কাজ করার ইচ্ছা নেই।

 

২৮ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

লন্ডনে পুলিশের সাথে লকডাউনবিরোধী বিক্ষোভকারীদের সংঘর্ষ, আটক ৩৬

ইংল্যান্ডের হয়ে অলিম্পিকে খেলতে চান বাংলাদেশি বংশোদ্ভূত হামজা উদ্দিন

আলোচনা ব্যর্থ, চুক্তিবিহীন ব্রেক্সিটের পথে বরিস জনসন!