10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ফুল-ফ্রি স্কলারশিপ দিচ্ছে লন্ডনের কিংস কলেজ

পোস্ট গ্র্যাজুয়েট রিসার্চ (পিজিআর) প্রোগ্রামের জন্য ফুল-ফ্রি বৃত্তি দিচ্ছে লন্ডনের কিংস কলেজ। বাংলাদেশসহ যুক্তরাজ্যের বাইরের যে কোনো দেশের শিক্ষার্থীরা এমফিল ও পিএইচডির জন্য এখানে আবেদন করতে পারবেন।

 

পিজিআর বৃত্তির মাধ্যমে শিক্ষার্থীরা কিংস কলেজের হেলথ অনুষদগুলোর মধ্যে যেকোনো একটিতে অথবা ন্যাচারাল কিংবা গাণিতিক বিজ্ঞান অনুষদে পড়তে পারবেন। আগামী ১ অক্টোবর পর্যন্ত আবেদন করতে পারবেন আগ্রহীরা।

 

সুযোগ পাওয়া শিক্ষার্থীদের সম্পূর্ণ টিউশন ফি কলেজ থেকে দেওয়া হবে। এ ছাড়া প্রত্যেক শিক্ষার্থী বার্ষিক ১৭ হাজার ৬০৯ পাউন্ড (২০ লাখ ৬৯ হাজার টাকা) পাবেন। আবার গবেষণা প্রজেক্টের ধরন অনুযায়ী সর্বোচ্চ ৫৮ হাজার টাকা পর্যন্ত গবেষণা ব্যয় পেতে পারেন শিক্ষার্থীরা।

আন্তর্জাতিক শিক্ষার্থীদের ফুল-টাইম এমফিল/পিএইচডির জন্য আবেদন করতে হবে। ২০২২ সালের জুনের মধ্যে শিক্ষা কার্যক্রম শুরু করতে হবে।

প্রার্থীর গবেষণা প্রস্তাব (প্রপোজাল), একাডেমিক ফলাফল এবং স্টেটমেন্ট অব জাস্টিফিকেশন যাচাই করে এ বৃত্তির জন্য মনোনয়ন দেওয়া হবে।

লন্ডনের কিংস কলেজে বৃত্তির জন্য অনলাইনে ফরম পূরণ করে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। মেডিকেল শিক্ষা ও বায়োমেডিকেল বিষয় নিয়ে গবেষণার জন্যও খ্যাতি রয়েছে প্রতিষ্ঠানটির।

কিংস কলেজের বৃত্তি সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

 

২৬ সেপ্টেম্বর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

বৈদ্যুতিক এয়ার ট্যাক্সির প্রথম সফল উড্ডয়ন

নাজুক পারফরম্যান্সের কারণে ঢেলে সাজানো হচ্ছে মেট পুলিশ

অনলাইন ডেস্ক

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকাকে টিকা রপ্তানি বন্ধের হুমকি!