TV3 BANGLA
মুক্তমতশীর্ষ খবর

ব্রিটেনে প্রপার্টি রেন্ট রেকর্ড বৃদ্ধি

গ্রেট ব্রিটেনের বর্তমান ইনফ্লেশন রেট হলো ১১.১ শতাংশ, যা ১৯৮১ সালের পর সর্বোচ্চ।

 

ইনফ্লেশন এবং ব্যাংক রেট বৃদ্ধির  কারণে বিলেতে প্রপার্টি রেন্ট এবং প্রপার্টির মূল্য উভয়ই বৃদ্ধি পেয়েছে।

 

Office for National Statistics (ONS) অনুযায়ী, অক্টোবর ২০২২ সালে ব্রিটেনের প্রপার্টির মাসিক রেন্ট ৩.৮% বৃদ্ধি পেয়েছে। অক্টোবর ২০২২ সালে হাউসহোল্ড কস্ট (electricity, gas, other fuel, food and transport) বৃদ্ধি পেয়েছে ৯.৬% যা সেপ্টেম্বর ২০২২ সালে ছিল ৮.৮% । অন্য দিকে ইউকে হাউস প্রাইজ ইনডেক্স  অনুযায়ী, আগস্ট ২০২২ সালে ব্রিটেনের এভারেজ প্রপার্টি মূল্য হল ২ লাখ ৯৫ হাজার ৯৩০ পাউন্ড যা ২০২১ সালের তুলনায় ১৩.৬% বেশি।

 

ব্রিটেনের প্রপার্টির রেন্ট রেকর্ড বৃদ্ধি পেয়েছে। অক্টোবর ২০২২ সালে লন্ডনের  প্রপার্টির সাপ্তাহিক রেন্ট হল ৫৭১ পাউন্ড  যা সেপ্টেম্বর ২০২২ সালে ছিল ৫৫৩ পাউন্ড। সেন্ট্রাল লন্ডনের প্রপার্টির অক্টোবর ২০২২ সালে সাপ্তাহিক রেন্ট হল ৬৪৩ পাউন্ড।

 

ইন্টারেস্ট রেট বৃদ্ধি এবং প্রপার্টি মার্কেটে রেন্ট যোগ্য প্রপার্টি কম থাকায় ব্রিটেনের প্রপার্টির রেন্ট বৃদ্ধি পাচ্ছে।

 

সাধারণত  বছরের চতুর্থ কোয়াটারে বিলেতে মানুষ প্রপার্টি পরিবর্তন কম করে থাকে। কিন্তু বিলেতের অন্যতম এস্টেট এজেন্ট কোম্পানির জরিপ অনুযায়ী, অক্টোবর ২০২২ সালে লন্ডনের প্রতিটি নতুন রেন্টাল প্রপার্টির জন্য ২২ জন রেন্টার রেন্ট নিতে চাচ্ছে, যা অক্টোবর ২০২১, ২০২০ ও ২০১৯ এর তুলনায় সর্বোচ্চ। বর্তমানে একজন সম্ভাব্য রেন্টার এর সাপ্তাহিক রেন্টাল বাজেট হচ্ছে ৪৮৫ পাউন্ড যা ২০২১ সালে ছিল ৪৬০পাউন্ড।

 

ব্রিটেনের হাউসহোল্ড কস্ট এবং মর্গেজ বৃদ্ধি পাচ্ছে। এর ফলে একদিকে ল্যান্ডলর্ডরা যেমন তাদের প্রপার্টির রেন্ট বৃদ্ধি করছে অন্যদিকে সম্ভব্য ফাস্ট টাইম বায়ারগণ তাঁদের প্রপার্টি জন্য ডিপোজিট সেভিং করতে পারছে না।

 

 

প্রপার্টি মার্কেট এবং মর্গেজ সংক্রান্ত ব্যাপারে বিস্তারিত জানতে নিচের ইমেইল অথবা টেলিফোন নাম্বারে যোগাযোগ করা যাবে।

EMAIL: info@benecofinance.co.uk   

PHONE: +4402080502478

আরো পড়ুন

‘ইউরোপিয়ান ইউনিয়নে ফের যোগদানের প্রশ্নই ওঠে না’

অনলাইন ডেস্ক

ব্রিটিশ মিউজিয়াম সম্পর্কে অজানা তথ্য

যুক্তরাজ্যের মিউজিক রপ্তানি বেড়েছে ২০ শতাংশ