7.1 C
London
April 26, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

ইউরোপ থেকে এলেই ১৪ দিন কোয়ারেন্টিন

ইউরোপ থেকে আসা যাত্রীদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হচ্ছে। সোমবার (২৯ মার্চ) রাত ১২টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে বলে জানিয়েছেন সিভিল এভিয়েশন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান। এছাড়াও যাত্রীদের নিজ খরচে হোটেলে থাকতে হবে বলে জানান তিনি।

 

অন্য দেশ থেকে  করোনা নেগেটিভ সনদ নিয়ে আসা যাত্রীদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। প্রশাসনের মাধ্যমে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে বলে জানান সিভিল এভিয়েশন চেয়ারম্যান।

 

এদিকে দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে ১৮ দফা নির্দেশনা দিয়েছে সরকার। এর অংশ হিসেবে দেশের বিমানবন্দর ও এয়ারলাইন্সসহ সংশ্লিষ্টদের জন্য নতুন নির্দেশনাসহ প্রজ্ঞাপন জারি  করবে সামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সোমবার রাতেই এই প্রজ্ঞাপন জারি করা হবে।

বেবিচকের চেয়ারম্যান জানান, সরকার  বিদেশ ফেরত সব যাত্রীর ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার নিদোর্শনা দিলেও বর্তমানে তা সম্ভব নয়। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ধারণক্ষমতাও অনেক কম। তবে শুধুমাত্র যুক্তরাজ্যসহ ইউরোপের দেশ থেকে যারা আসবেন তাদের জন্য ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হবে।

 

এছাড়া সম্প্রতি ওয়াইড বডি উড়োজাহাজে ৩০০ যাত্রী নেয়ার অনুমতি দেয়া হলেও করোনার প্রকোপ বেড়ে যাওয়ায়  আবার পূবের্র মতো ২৬০ জন যাত্রী পরিবহনের নির্দেশনা দেয়া হবে। ফ্লাইটের ভেতরে সব যাত্রীকে মাস্ক পরতে হবে এবং যেসব উড়োজাহাজে এক সারিতে তিনটি আসন রয়েছে, সেক্ষেত্রে মাস্কের পাশাপাশি মাঝখানের যাত্রীকে ফেস শিল্ডও পরা বাধ্যতামূলক করা হবে বলে জানা গেছে।

 

২৯ মার্চ ২০২১
নিউজ ডেস্ক
সূত্র: সময় সংবাদ

আরো পড়ুন

প্রিন্স ফিলিপের কিছু বিতর্কিত মন্তব্য

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যে খাদ্যদ্রব্যের মূল্যস্ফীতি দ্বিগুণেরও বেশি হতে পারে!

অনলাইন ডেস্ক

অষ্টম সন্তানের বাবা হতে যাচ্ছেন বরিস জনসন