12.3 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইউরো জিতলে ছুটির দাবিতে চাপের মুখে বরিস জনসন

ইংল্যান্ড ইউরো কাপের ফাইনালে উঠতেই গোটা দেশজুড়ে শুরু হয়ে গেছে হৈচৈ। ফাইনালের আগেই উৎসবে মেতে উঠেছে ইংল্যান্ডবাসী। উচ্ছ্বাসের জোয়ারে খোদ প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছেই করে বসলেন অদ্ভুত আবদার। ফুটবলের উন্মাদনায় মত্ত সমর্থকদের দাবি, ইংল্যান্ড ট্রফি জিতলে সোমবার ব্যাঙ্ক ছুটি ঘোষণা করতে হবে।

 

শুধু দাবি করেই থেমে নেই এই ভক্তরা, ব্যাঙ্ক বন্ধ রাখার পক্ষে শুরু হয়ে গিয়েছে সই সংগ্রহের কাজ। কয়েক ঘণ্টার মধ্যে তিন লক্ষ সমর্থক সই করে নিজেদের দাবীকে শক্তিশালী করে তুলেছেন তারা। দ্রুত বৃদ্ধি পাচ্ছে স্বাক্ষরকারীর সংখ্যা। এই উন্মাদনায় যোগ দিয়ে প্রধানমন্ত্রীও ছুটির সম্ভাবনা পুরোপুরি উড়িয়ে দেননি।

 

সেমিফাইনালে জেতার পরই ভোররাত পর্যন্ত উৎসব করেছিলেন ইংরেজ সমর্থকরা। লন্ডন-সহ ইংল্যান্ডের বিভিন্ন রাস্তাঘাটে সেই চিহ্ন দেখা গিয়েছিল। কিন্তু ট্রফি জিতলে সেই উচ্ছ্বাস যে বাঁধ ভাঙবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। তাই আগেভাগেই অনুমতি চেয়ে রাখা হচ্ছে। সারা রাত জেগে খেলা দেখে পরদিন অফিস করা রীতিমতো কঠিন হয়ে পড়বে, তাই রবিবারের ফাইনালের পর সোমবার ছুটির দাবীটা একেবারে অযৌক্তিকও নয়।

 

এ প্রসঙ্গে বরিস জনসন টুইটারে নিজেও উচ্ছ্বাস প্রকাশ করেছেন সেমিফাইনালের পর। ইউরো কাপ এবার ঘরেই আসবে এমনটা আশা করছেন তিনি। বিভিন্ন সরকারি এবং বেসরকারি দপ্তরে ইতোমধ্যেই ছুটির আবেদনের সংখ্যা বাড়তে শুরু করেছে। প্রধানমন্ত্রীর সরকারি মুখপাত্র বলেছেন, “আমরা ম্যাচের ভবিষ্যদ্বাণী করতে চাই না। তবে ইংল্যান্ড জিতুক, এটাই সবাই চাই। তারপরে বাকি পরিকল্পনা হবে।”

 

৯ জুলাই ২০২১
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যে বাড়ছে অর্থ কেলেঙ্কারির ঘটনা,চক্রকে ধরতে চায় সরকার

বিনামূল্যে ৫ লাখ ট্যুরিস্ট ভিসা দেবে ভারত

দূরবর্তী অঞ্চলের জন্য ড্রোন বহর ব্যবহার করবে রয়্যাল মেইল

অনলাইন ডেস্ক