8.7 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইস্ট লন্ডনে হিজাব পরিহিত মহিলাদের উপর শেতাঙ্গের হামলা

যুক্তরাজ্যের ইস্ট লন্ডনে একটি বর্ণবাদী হামলার ভিডিও ক্লিপ স্যোশাল মিডিয়ায় ভাইরাল হবার পর একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়।

মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, রবিবার সন্ধ্যায় রেইসিস্ট হামলা ও পাবলিক প্লেসে শান্তিশৃঙ্খলা ভঙ্গের দায়ে ৫৫ বছর বয়সী এক ব্যক্তিকে পুলিশ হেফাজতে নেয়া হয়।

ঘটনার বিবরণে জানা যায়, শনিবার বিকেলে পূর্ব লন্ডনের রোমফোর্ডে টাউন সেন্টারের রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় কয়েকজন নারী বর্ণবাদী মন্তব্যের শিকার হন। যে ফুটেজ পরবর্তীতে অনলাইনে ভাইরাল হয়ে যায়।

আক্রমণের শিকার মহিলারা জানান, তাদের মধ্যে কারো কারো হিজাব পরা ছিল এবং এর কারণে তারা আক্রমণের মুখে পড়েন। একজন চশমা পরিহিত শেতাঙ্গ লোক শপিং সেন্টারের পাশে তাদের দিকে তেড়ে আসে। তারা দূরে চলে যাওয়ার চেষ্টা করলে সাথে সাথে জোরে জোরে চিৎকার করছে গালিগালাজ ও বাজে ইঙ্গিত করতে থাকে।

রেডব্রিজ কমিউনিটি অ্যাকশন গ্রুপ (আরসিএজি) জানায়, শেতাঙ্গ ব্যক্তিটি হিজাব পরিহিত মহিলাদের ‘মুসলিম ও বিশ্বাসঘাতক’ বলে অভিহিত করে।

একজন প্রত্যক্ষদর্শী ইন্ডিপেন্ডেন্টকে জানান, “ এই অকস্মাৎ আক্রমণে আমি হতবাক হয়ে পড়ি। ইসলামফোবিক আক্রমণগুলি ৭ অক্টোবর থেকে অনেক বৃদ্ধি পেয়েছে।”

মেট্রোপলিটন পুলিশের এক মুখপাত্র জানান, ” ঘৃণ্য অপরাধ হিসাবে” এই সংঘাতকে চিহ্নিত করে তদন্ত চলছে। যুক্তরাজ্য সরকার কোনো অপরাধীকে ছাড় দিবে না।

সূত্রঃ দ্য ইন্ডিপেন্ডেন্ট

এম.কে
২২ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

ফ্যাট ডাক রেস্তোরাঁর বিরুদ্ধে তাদের পেস্ট্রি শেফের মামলা

বাংলাদেশি আন্তর্জাতিক ভ্রমণকারীরা দুর্বল পাসপোর্টের কারণে হয়রানির শিকার

অনলাইন ডেস্ক

ফ্রান্সের নাগরিকত্ব চান বোরিস জনসনের বাবা