11.4 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

এক হাজার ইউক্রেনীয় শরণার্থীর খরচ মেটাবেন ব্রিটিশ ধনকুবের!

এক হাজার ইউক্রেনীয় শরণার্থীকে যুক্তরাজ্যে আনার খরচ মেটাতে প্রতিশ্রুতি দিয়েছেন মিলিয়নিয়ার ব্যবসায়ী স্টিভ মরগান। এছাড়াও শরণার্থী ইস্যুতে ইউকে সরকারকে “বিলম্ব করা বন্ধ করার” আহ্বান জানিয়েছেন তিনি।

 

ফ্লিন্টশায়ার হাউসবিল্ডার রেডরো-এর প্রতিষ্ঠাতা স্টিভ বলেছেন, রাশিয়ার আক্রমণের পর দুই মিলিয়নেরও বেশি ইউক্রেনীয় তাদের দেশ থেকে পালিয়ে যাওয়ার দেখে তিনি “কান্নায় আপ্লুত” হয়েছেন৷

 

২০০১ সালে স্টিভ মরগান ফাউন্ডেশন চালু হওয়ার পর থেকে লক্ষ লক্ষ দুর্বল মানুষকে সমর্থন করেছেন তিনি। আশা করেন অন্যান্য সমাজসেবীরা তার নেতৃত্ব অনুসরণ করবেন।

 

তিনি বলেছেন: “আমাদের চোখের সামনে ঘটে যাওয়া এই মানবিক সংকট একেবারেই বিধ্বংসী। বরিস জনসন এবং প্রীতি প্যাটেলকে বিলম্ব বন্ধ করতে হবে।

 

“স্টিভ মরগান ফাউন্ডেশনের মাধ্যমে ইউকেতে আসার জন্য ১০০০ ইউক্রেনীয় শরণার্থীকে স্পনসর করার প্রস্তাব দেওয়া হলো।” তিনি ঘোষণা করেন।

 

এক হাজার শরণার্থীকে পৃষ্ঠপোষকতা করতে কত খরচ হবে তার একটি পরিসংখ্যান রাখা অসম্ভব, তবে তিনি ছয় মাস পর্যন্ত তাদের আবাসন ব্যয়ের প্রতিশ্রুতি দিয়েছেন।

 

চলমান শরণার্থী সংকটে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলির বিপরীতে অবস্থান ও ধীর প্রতিক্রিয়ার জন্য যুক্তরাজ্য সরকার চাপের মধ্যে রয়েছে।

 

জানা যায়, এই স্পনসরশিপ প্রক্রিয়ার বিষয়ে স্পষ্টতার জন্য বেশ কয়েকটি এমপির অফিসে যোগাযোগ করেছে এবং একটি প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছে স্টিভ মরগান ফাউন্ডেশনের কর্মীরা।

 

মরগান বলেছেন, ইউক্রেন থেকে পালিয়ে আসা হতাশ পরিবারের ছবি দেখে আমি এতটাই অসহায় বোধ করেছি যে আমি জানতাম আমাকে কিছু একটা করতে হবে।

 

 

১২ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

বৃটেনের রাস্তায় রুঢ় আচরণের শিকার ঋষি সুনাক

নির্বাচনে ইইউ ও যুক্তরাজ্যের পর্যবেক্ষকদের স্বাগত জানাবে বাংলাদেশঃ প্রধানমন্ত্রী

যুক্তরাজ্যের সুপারমার্কেটগুলোর মাংস বিক্রিতে নতুন নিয়ম

নিউজ ডেস্ক