7.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

এখনও করোনার ভয়ংকর রূপ দেখা বাকি: বিল গেটস

করোনা নিয়ে আবারো বিশ্বের মানুষকে সতর্ক করলেন মাইক্রোসফট সহপ্রতিষ্ঠাতা বিল গেটস। তার দাবি, বিশ্বের মানুষ এখনও করোনা মহামারির সবথেকে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যায়নি। শুধু তাই নয়, এখনও করোনার ভয়ঙ্কর রূপ বিশ্বের মানুষ নাকি এখনও দেখেনি বলেও দাবি করেন তিনি।

 

আশঙ্কার কালো মেঘ তৈরি হয়েছে জনমানুষের মধ্যেও। বিশ্বের একাধিক দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট সংক্রমণ ছড়াচ্ছে। আর এর মধ্যে বিল গেটসের দাবি ঘিরে নিঃসন্দেহে উদ্বেগ বেড়েছে চিকিৎসকদের মধ্যেও।

 

এক সংবাদমাধ্যমকে এই প্রসঙ্গে সাক্ষাৎকারে বিল গেটস বলন, প্রাণঘাতী আরও ভয়ঙ্কর করোনার ভ্যারিয়েন্ট বিশ্বে আছড়ে পড়তে পারে। আর মহামারির সবথেকে খারাপ সময় বিশ্বের মানুষের দেখা বাকি আছে।

 

যদিও এর আগেও অর্থাৎ ২০২১ সালে বিট গেটস একই ভাবে বিশ্বের মানুষকে সতর্ক করে ছিলেন। বলেছিলেন, করোনা মহামারির সবথেকে খারাপ পরিস্থিতি এখনও দেখেননি বিশ্বের মানুষ।

 

সাক্ষাৎকারে বিট গেটস বলছেন, বিশ্ব এবং বিশ্বের মানুষ এখনও মহামারির বিপদের মধ্যেই রয়েছে। যে কোনও মুহূর্তে নয়া ভ্যারিয়েন্ট তৈরি হতে পারে বলেও দাবি। যা কিনা ওমিক্রন-ডেল্টার থেকে ভয়ঙ্কর সংক্রমণ বলে শঙ্কা প্রকাশ কর্তার।

 

শুধু তাই নয়, অনেক বেশি মৃত্যু হবে বলেও দাবি তার। তবে গেটস এহেন মন্তব্যের পরিপ্রেক্ষিতে যুক্তিও দিয়েছেন তিনি। স্পষ্ট জানিয়েছেন, তার এহেন মন্তব্য কখনও বিশ্বের মানুষকে ভয় দেখানো নয়। তবে এখনও করোনার ভয়ঙ্কর রূপ বিশ্বের মানুষ দেখেনি বলেই বার্তা বিল গেটসের।

 

বিভিন্ন দেশ সম্প্রতি মাস্ক ব্যবহারের বাধ্যতা থেকে শুরু করে আরো অনেক কোভিড আইন শিথিল করেছে। আর এই অবস্থা দেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু প্রধান জানিয়েছেন, এখনও করোনা ভাইরাস নিয়ে চিন্তা করা উচিৎ মানুষের। যে কোনও মুহূর্তে ফের ভাইরাসের বাড়বাড়ন্ত দেখা দিতে পারে বলেও জানিয়েছেন হু প্রধান। আর এই অবস্থায় মাইক্রোসফট কর্তা বিল গেটসের এহেন সতর্কবার্তা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

 

৭ মে ২০২২
এনএইচ

আরো পড়ুন

বাংলাদেশ থেকে কৃষি শ্রমিক নিতে আগ্রহী গ্রিস

সাকিবকে আইসিসির বর্ষসেরা বানাতে যেভাবে ভোট দেবেন

অনলাইন ডেস্ক

বর্ণবৈষম্যের স্বীকার হওয়ায় হোম অফিসের উপর মামলা করেছেন একজন বৃটিশ নাগরিক