10.5 C
London
March 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

মাদকবিরোধী অভিযানে যুক্তরাজ্য জুড়ে আটক ১৫০০

তথাকথিত কাউন্টি লাইন ড্রাগ ডিলিং নেটওয়ার্কের বিরুদ্ধে সপ্তাহব্যাপী অভিযানে ইংল্যান্ড ও ওয়েলসে প্রায় দেড় হাজার জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, এবার মাদক চোরাচালানে ব্যবহৃত ফোন নাম্বারগুলোর হোতাদের উপর মনোনিবেশ করছে পুলিশ। এছাড়াও মাদক চোরাচালানে শিশুদের ব্যবহার করায় মানব পাচার ও মদার্ন স্লেভারি আইনে অভিযোগ গঠন করছেন অফিসাররা।

 

প্রতিবেদনে জানা যায়, এ অভিযানে প্রায় ১৩৯টি নেটওয়ার্ক বন্ধ করা হয়েছে এবং কোকেন-হেরোইনসহ দুই মিলিয়ন পাউন্ডের ভয়ংকর মাদক জব্দ করা হয়েছে।

 

কুখ্যাত কাউন্টি লাইন গ্যাং নামে পরিচিত এই চক্রটি ডেডিকেটেড ফোন লাইনের মাধ্যমে শহর থেকে অপেক্ষাকৃত কম জনবসতিপূর্ণ এলাকায় গ্রাহকের কাছে মাদক পৌঁছে দেয়। কয়েক বছর ধরে ব্রিটেনে অবৈধ পণ্য বেচাকেনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয় চক্রটি। তাদের দ্বারা বেশ কিছু সহিংসতার ঘটনাও ঘটে। পুলিশের ধরাছোয়ার বাইরে বসে ফোনের মাধ্যমে তারা অপেক্ষাকৃত ছোট শহরগুলোতে মাদকের বিজ্ঞাপন করে আসছিল।

 

কিন্তু দুই বছর আগে কৌশল পরিবর্তন করেছে পুলিশ। এখন ফোন রেকর্ড বিশ্লেষণ করে “লাইন হোল্ডার” শনাক্ত করার কৌশল আছে। ফোনের সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ মিললে গ্যাং সদস্যদের গ্রেফতার সম্ভব হচ্ছে। ফলস্বরূপ, সপ্তাহব্যাপী নিয়মিত অভিযানে গ্রেপ্তারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

 

২১ অক্টোবর ২০২১
এনএইচ

 

 

আরো পড়ুন

হুতিদের সাথে শত্রুতায় মন্দার শঙ্কা যুক্তরাজ্যে

‘ভ্যাকসিন পাসপোর্ট’ আইনের অনুমোদন দিল ফ্রান্স

করোনার উৎস খুঁজতে চীনে যাবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

অনলাইন ডেস্ক