5.8 C
London
April 27, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

গাজার বাসিন্দাদের আত্মবিশ্বাস দেখে মেলবোর্নে ৩০ জন অস্ট্রেলিয়ান নারীর ইসলাম গ্রহণ

গাজা উপত্যকার বাসিন্দাদের আত্মবিশ্বাস ও স্থিতিস্থাপকতা দ্বারা প্রভাবিত হয়ে অস্ট্রেলিয়ার মেলবোর্নে মেডো হাইটস মসজিদে কয়েক ডজন নারী ইসলাম গ্রহণ করছেন। তুর্কি সংবাদপত্র ইয়েনি শাফাক ও সোশাল মিডিয়ায় প্রচারিত ভিডিওটিতে দেখা যায় যে, ৭ দিনের যুদ্ধবিরতির পর সাম্প্রতিক ইসরায়েলি হামলার মধ্যে গাজার বাসিন্দাদের স্থিতিস্থাপকতা দেখে অনুপ্রাণিত হয়ে অস্ট্রেলিয়ার এই নারীরা ইসলাম গ্রহণ করছে। ভিডিওটি এখন ইউটিউব ও টুইটারে আংশিকভাবে প্রদর্শিত হচ্ছে।

প্রতিবেদনে বলা হয় গাজায় ঘটে যাওয়া ঘটনাসমূহ দেখে উদ্বুদ্ধ হয়ে নারীরা ইসলাম গ্রহণের পদক্ষেপ নিয়েছেন। তারা ফিলিস্তিনিদের দৃঢ়তা এবং বিশ্বাসের জন্য তাদের প্রশংসা করেছিল, যা তাদের হৃদয়কে স্পর্শ করেছে, তাদেরকে ইসলাম সম্পর্কে অন্বেষণ করা এবং শেষ পর্যন্ত ইসলাম গ্রহণ করার জন্য তাদের প্রভাবিত হতে উদ্বুদ্ধ করেছিল।

এছাড়া আল জাজিরার একটি প্রতিবেদনে বলা হয়, বিখ্যাত আমেরিকান ব্লগার অ্যাবি হাফেজ ইসলাম গ্রহণ করার ঘোষণা দিয়েছেন। তিনি জোর দিয়ে বলেন যে গাজার জনগণের সংকল্প তার জীবনে এবং পরিবর্তনের জন্য একটি টার্নিং পয়েন্ট ছিল। সুপরিচিত এই ব্লগার নিশ্চিত করেন যে গাজার জনগণের মধ্যে দৃঢ়তা এবং প্রত্যয় তাকে এই স্থিতিস্থাপকতার উৎস অনুসন্ধান করতে আগ্রহী করে তুলেছিল। তাকে কোরআন অন্বেষণ করতে উৎসাহিত করেছিল। অ্যাবি হাফেজ উল্লেখ করেন যে “যুক্তরাষ্ট্রের মুসলিমরা গাজার স্বাধীনতার চেষ্টাকে সমর্থন করে এবং তাদের জন্য প্রার্থনা করে এবং মহান আল্লাহ যেন শীঘ্রই তাদের স্বাধীনতা, আশা এবং নিরাপত্তা প্রদান করেন।

সূত্রঃ রেডিয়েন্স নিউজ

এম.কে
১০ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

যেভাবে মশা তাড়ানো হবে শাহজালাল বিমানবন্দরে

জাপানে প্রতি ১০ জনে একজনের বয়স ৮০, উদ্বিগ্ন সরকার

কাবুলে ভয়াবহ আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১০৩

অনলাইন ডেস্ক