9.2 C
London
May 4, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়া

এবার অনৈসলামিক বিয়ের দায়ে ইমরান-বুশরার ৭ বছরের কারাদণ্ড

অনৈসলামিক বিয়ের অভিযোগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি বিচারিক আদালত।

শনিবার ৩ ফেব্রুয়ারি আদিয়ালা কারাগারের ভেতর স্থাপিত আদালত এ দণ্ড দেন। ওই সময় ইমরান ও বুশরা দুজনই উপস্থিত ছিলেন। সাত বছরের কারাদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে পাঁচ লাখ রুপি জরিমানাও করা হয়েছে।

এই রায় ঘোষণা করেন জ্যেষ্ঠ সিভিল বিচারক কুদরতউল্লাহ। গতকাল শুক্রবার কারাগারের ভেতরই এই মামলার শুনানি হয়। এরপর শনিবার রায় ঘোষণার দিন ধার্য করা হয়।

বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকা এই মামলা করেন। তিনি দাবি করেন, ইমরানকে অনৈসলামিক উপায়ে বিয়ে করেছেন বুশরা। মামলায় মোট চারজনের স্বাক্ষ্য নেওয়া হয়। যা পরবর্তীতে যাচাই-বাছাই করা হয়। এছাড়া দণ্ডবিধির ৩৪২ ধারায় নিজেদের বক্তব্য প্রদান করেন ইমরান ও বুশরা।

বুশরা বিবি অপর এক মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে নিজ বাড়িতে বন্দি অবস্থায় আছেন। শনিবার তাকে বাড়ি থেকে আদিয়ালা কারাগারে নেওয়া হয়। ওই কারাগারেই আটক আছেন ইমরান খান। অনৈসলামিক বিয়ের বিরুদ্ধে রায় দেওয়ার সময় তাদের আইনজীবীরা উপস্থিত ছিলেন।

বুশরার সাবেক স্বামী খাওয়ার মানেকা অভিযোগ করেছেন, ইমরানের সঙ্গে বুশরার অবৈধ বিয়ে হয়েছে। কারণ তার সঙ্গে যখন বুশরার ডিভোর্স হয়— তখন আল্লাহর বিধান অনুযায়ী, অন্তত তিন মাস পর আরেকজনকে তিনি বিয়ে করতে পারতেন। কিন্তু আল্লাহর বিধান না মেনে ইদ্দাত চলার সময় তিনি ইমরানের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হন।

এছাড়া তিনি অভিযোগ করেছেন, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তার পুরো জীবনকে ধ্বংস করেছেন শুধুমাত্র নিজের অবৈধ ও অনৈতিক লক্ষ্য অর্জনের জন্য।

সূত্রঃ জিও নিউজ

এম.কে
০৩ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

ই-অরেঞ্জের ‘পৃষ্ঠপোষক’ সোহেল রানা ভারতে আটক

চাঁদের উদ্দেশে যাত্রা করল পাকিস্তানের স্যাটেলাইট

মালদ্বীপে কন্টেইনারে আটকে বাংলাদেশির মৃত্যু