15.9 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

এমপি ডেভিড অ্যামেসের হত্যাকাণ্ড ‘সন্ত্রাসী ঘটনা’: পুলিশ

ব্রিটেনের সরকার দলীয় কনজারভেটিভ পার্টির এমপি স্যার ডেভিড অ্যামেস ছুরিকাঘাতে হত্যাকাণ্ডকে ‘সন্ত্রাসী ঘটনা’ বলে জানিয়েছে দেশটির পুলিশ। মেট্রোপলিটন পুলিশের বরাত দিয়ে সংবাদ মাধ্যম বিবিসি জানায়, নৃশংস এই হামলার সঙ্গে ইসলামি চরমপন্থীদের সংযোগ রয়েছে বলে তারা ধারণা করছে।

 

জানা যায়, হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন হিসেবে ২৫ বছর বয়সী এক ব্রিটিশ নাগরিককে আটক করেছে তারা পুলিশ। ওই ব্যক্তি একাই এই হত্যাকাণ্ডটি ঘটিয়েছে বলে পুলিশের ধারণা।

 

শুক্রবার (১৫ অক্টোবর) ইংল্যান্ডের পূর্বাঞ্চলে নিজের নির্বাচনী আসনে একটি গির্জায় বৈঠককালে ছুরিকাঘাতে নিহত হয়েছেন ব্রিটিশ এমপি স্যার ডেভিড অ্যামেস।

 

বিবিসি ও আল-জাজিরার খবরে বলা হয়েছে, দক্ষিণ এসেক্সের লেগ-অন-সিতে বেলফেয়ারর্স মেথোডিস্ট গির্জায় এক ব্যক্তি ঢুকে পড়েন। সেখানে স্থানীয় লোকজনের সঙ্গে বৈঠক করছিলেন ডেভিড অ্যামেস। তখন এই রাজনীতিবিদের ওপর হামলা চালানো হয়।

 

এক বিবৃতিতে এসেক্সের পুলিশ জানায়, স্থানীয় সময় দুপুর ১২টার পর ঘটনাস্থলে পুলিশ আসে। হামলাকারীকে গ্রেপ্তার ও একটি ছুরি উদ্ধার হয়েছে।

 

ডেভিড অ্যামেসকে উদ্ধার করে জরুরি চিকিৎসা দেওয়া হলেও বাঁচানো সম্ভব হয়নি। এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনসহ অনেকে।

 

১৬ অক্টোবর ২০২১
এনএইচ

আরো পড়ুন

বিধিনিষেধ তুলে ব্রিটেনের ‘স্বাধীনতা দিবস’ নিয়ে আলোচনা-সমালোচনা

অনলাইন ডেস্ক

লিবিয়া উপকূলে বাংলাদেশিসহ ৬৫ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

বিলেতে বাড়ি কেনাবেচা: স্টুডেন্ট একোমোডেশন 

অনলাইন ডেস্ক