14 C
London
May 2, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

ইংলিশ ক্লাব ছেড়ে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে যেতে চেয়েছিলেন ইউক্রেনীয় ফুটবলার

গত ফেব্রুয়ারি থেকে যুদ্ধে জড়িয়ে পড়েছে পরাশক্তি রাশিয়া এবং তাদের প্রতিবেশী ইউক্রেন। সে সময় বিভিন্ন অঙ্গনের বেশ কয়েকজন ক্রীড়াবিদের সরাসরি যুদ্ধে অংশগ্রহণের তথ্য বিশ্ব গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল। তাদের একজন হতে পারতেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির ইউক্রেনীয় তারকা ওলেকজান্ডার জিনশেঙ্কো। তিনি মাতৃভূমির জন্য যুদ্ধ করতে দেশে ফিরতে চেয়েছিলেন। বহু কষ্টে নাকি সেই সময় তাকে আটকানো হয়েছিল।

 

সম্প্রতি জিনশেঙ্কোর এই ঘটনা প্রকাশ করেছে ব্রিটিশ ট্যাবলয়েড ‘দ্য সান’।  তাদের প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার আগ্রাসনে ক্ষুব্ধ হয়ে পড়েছিলেন জিনশেঙ্কো। তিনি ওই সময় বলতেন, ‘আমি সত্যি কথাই বলতে চাই। আমার পরিবার কিংবা আমার মেয়ের জন্য হলেও আমি ইউক্রেনে ফিরতে চাই। আমি আমার দেশের মানুষকে চিনি। তাদের মানসিকতা জানি। তারাও আমার মতোই ভাবছে। তারা লড়াই করে যাচ্ছে। তারা বরং মৃত্যুকেই বেছে নেবে, কিন্তু তারা মাথা নত করবে না। ‘

 

তবে অস্ত্র হাতে যুদ্ধ না করলেও দেশের হয়ে যুদ্ধে অবদান রেখেছেন জিনশেঙ্কো। তিনি ইউক্রেনের ন্যাশনাল ব্যাংকে বিপুল পরিমাণ আর্থিক অনুদান পাঠিয়েছেন।  ইউক্রেন সেনাবাহিনীর সঙ্গে তিনি এখনো নিয়মিত যোগাযোগ রাখেন। যুদ্ধাবস্থার সময় তিনি সেনাদের জন্য খাবার পাঠিয়েছেন। সাধারণ মানুষের জন্য ত্রাণ পাঠিয়েছেন। যুদ্ধ শেষ হলে সেনাবাহিনীর সম্মানে বিশাল পার্টি আয়োজনের ঘোষণাও দিয়েছেন জিনশেঙ্কো।

 

৩ জুন ২০২২
এনএইচ

আরো পড়ুন

বছরে দুই লাখ ৮০ হাজার অভিবাসী কর্মী দরকার ইটালির

জরুরি বৈঠক ডেকেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী

বাংলাদেশ থেকে ফ্যামিলি ভিসায় সুইডেন প্রবেশে বাধা নেই