10.2 C
London
April 27, 2024
TV3 BANGLA
বাংলাদেশস্পোর্টস

এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে ৬ রানে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। আগামীকাল ফাইনালে ভারতের বিপক্ষে লড়বে লতা মণ্ডলের দল।

বৃষ্টির কারণে গতকাল হয়নি বাংলাদেশ ও পাকিস্তানের সেমিফাইনাল। আজ রিজার্ভ ডেতেও খেলা হয়েছে ৯ ওভারে। হংকংয়ের মংকক মিশন রোড গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিং করে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৯ ওভারে ৭ উইকেটে ৫৯ রানে করে তারা।

বাংলাদেশের হয়ে নাহিদা আক্তার সর্বোচ্চ ১৬ বলে ২১ রান করেছেন এবং ১০ রানে অপরাজিত থাকেন রাবেয়া খান। পাকিস্তানের বোলারদের মধ্যে ফাতিমা সানা ৩টি উইকেট নিয়েছেন।

৬০ রানের লক্ষ্য তাড়ায় নেমে ৪ উইকেটে ৫৩ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস। শেষ ওভারে জয়ের জন্য তাদের দরকার ছিল ১৩ রান। কিন্তু সানজিদা আক্তার মেঘলার ওভার থেকে তারা নিতে পেরেছে মাত্র ৬ রান। লেগ স্পিনার রাবেয়া বাংলাদেশের হয়ে শিকার করেছেন ২ উইকেট।

রিজার্ভ ডেতেও ভারত ও শ্রীলঙ্কার দিনের প্রথম সেমিফাইনালটি মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে। তবে ‘এ’ গ্রুপের শীর্ষ দল ছিল ভারত। শ্রীলঙ্কা ছিল ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে। দুই দলেরই গ্রুপ পর্বে সমান ৪ পয়েন্ট ছিল। তবে নেট রানরেটে এগিয়ে থেকে ফাইনালে পৌঁছেছে ভারত।

এম.কে
১৯ জুন ২০২৩

আরো পড়ুন

অবন্তিকার আত্মহত্যায় উত্তপ্ত জবি, আগুন জ্বালিয়ে বিক্ষোভ

প্রবাসীদের কর্মসংস্থান নিয়ে শঙ্কার কথা

অনলাইন ডেস্ক

হোম অফিসকে যেভাবে আনন্দময় করে তুলতে পারবেন

অনলাইন ডেস্ক