6.7 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ওমিক্রনে শিক্ষক সংকটে ইংল্যান্ডের স্কুলগুলো

ওমিক্রন কেস ছড়িয়ে পড়ায় ইংল্যান্ডের স্কুলগুলোতে টার্মের প্রথম সপ্তাহে প্রতি ১২ জনের মধ্যে একজন শিক্ষক অনুপস্থিত ছিলেন বলে জানা যায়। সর্বশেষ তথ্যে দেখায় যে ৮.৬ শতাংশ শিক্ষক এবং স্কুল নেতা অনুপস্থিত ছিলেন যা ১৬ ডিসেম্বরের থেকে ৩% শতাংশ বেশি। অনেক স্কুল বিবিসি নিউজকে জানিয়েছে, তারা কাজ চালানোর মতো অস্থায়ী কর্মীও খুঁজে পাচ্ছে না।

 

শিক্ষা সচিব নাদিম জাহাভি বলেছেন যে তিনি কর্মীদের অনুপস্থিতির ক্রমবর্ধমান হার রোধে পরিকল্পনা হাতে নিবেন। মাধ্যমিকের তুলনায় প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক অনুপস্থিতির হার কিছুটা বেশি ছিল, যেখানে ক্লাসে শিক্ষার্থীদের জন্য এখন মাস্কের প্রয়োজন হয়।

 

বলা হচ্ছে, কর্মীদের অনুপস্থিতি স্কুলগুলির খোলা থাকার ক্ষমতার উপর গুরুতর প্রভাব ফেলবে, বিশেষ করে প্রাথমিকগুলিতে, যেখানে সাধারণত প্রতি শ্রেণিতে একজন করে শিক্ষক থাকেন।

 

আলাদাভাবে, ইংল্যান্ড জুড়ে শত শত স্কুল বিবিসি নিউজকে জানিয়েছে যে তারা পুনরায় খোলার পর থেকে শিক্ষকের অনুপস্থিতির কারণে পরিস্থিতির সাথে লড়াই করে চলেছে।

 

স্টেপ টিচার্সের মারিওস জর্জিউ বলেছেন: “আমাদের ২০ বছরের ইতিহাসে, শিক্ষক এবং সহায়ক কর্মীদের এত বেশি চাহিদা কখনও অনুভব করিনি আমরা৷ প্রতিটি এজেন্সি চাহিদার সম্মুখীন হচ্ছে যা সরবরাহকে ছাড়িয়ে যাচ্ছে। আমাদের স্কুলের চাহিদা মেটাতে আমাদের কাছে যথেষ্ট কর্মী সরবরাহ নেই।”

 

১২ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

বিলেতে বাড়ি কেনার জন্য সেকেন্ড চার্জ মর্গেজ

অনলাইন ডেস্ক

অবৈধভাবে প্রবেশকারীদের আটক ও ব্যান করার কথা ভাবছে যুক্তরাজ্য

লন্ডনে বাড়ছে ফ্লুয়ের রোগী, হাসপাতালের শৃঙ্খলা ব্যবস্থা ভেঙ্গে পড়ার শঙ্কা