20 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাকি বিশ্ব

ওসামা বিন লাদেনের নামে মদ আনলো ব্রিটিশ কোম্পানি

তালেবানের অন্যতম নেতা ওসামা বিন লাদেনের নামে সম্প্রতি বাজারে এসেছে মদ। আর তাতেই বাজিমাত, অর্ডারের চাপে হিমশিম খাচ্ছে সরবরাহকারী কোম্পানি। বৃহস্পতিবার ২৩ মে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আফগানি এ শীর্ষ নেতার নামে ইংল্যান্ডের মিশেল ব্রিউয়িং কোম্পানি মদ বাজারে এনেছে। প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি ভাইরাল হয়ে গেছে। এর ফলে অর্ডারের চাপ সামলাতে হিমশিম খাচ্ছে কোম্পানির কর্মীরা। বাধ্য হয়ে তারা ওয়েবসাইট বন্ধ করে দিয়েছেন। এমনকি ক্রমাগত চাপের মুখে কোম্পানির ল্যান্ডফোন সংযোগও খুলে ফেলা হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ব্রিটিশ এ কোম্পানিটি কেবল লাদেনের নামে নয়, উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নামেও মদ (বিয়ার) বানিয়েছে।

কোম্পানির অন্যতম কর্ণধার লুক মিশেল বলেন, স্বৈরাশাসকদের নামানুসারে এভাবে চটকদার করে বিয়ারের নামকরণ করা হয়েছে। তথ্যানুযায়ী জামা যায়, ব্রিটিশ এ কোম্পানির মালিক লুক ও ক্যাথেরিন মিশেল দম্পতি।

লুক বলেন, গত কয়েকদিন ধরে ঘুম থেকে উঠলেই হাজার হাজার অর্ডার পাচ্ছি। ক্যাথেরিন বলেন, এলাহি কাণ্ড! গত ৪৮ ঘণ্টায় ফোনটা বিশ্রামেরই সুযোগ পায়নি। নামগুলো দেখলে সবাই হাসে।

ক্যাথেরিন আরও বলেন, এখন পর্যন্ত এসব নামের বিষয়ে কেউ আপত্তি জানায়নি। তবে কেউ না কেউ আপাত্তি জানাবে নিশ্চিত। এ নামের কারণে কেউ কেউ নাখোশ হতে পারে বলেও আশঙ্কা করেন তিনি।

প্রতিবেদনে বলা হয়েছে, ওসামা বি ল্যাগার নামের এ বিয়ারের বিক্রির একটি অংশ ৯/১১ হামলায় ভুক্তভোগীদের জন্য দান করা হয়। ব্যারেলপ্রতি এ খাতে ১০ পাউন্ড দেয় কোম্পানিটি।

সূত্রঃ বিবিসি

এম.কে
২৩ মে ২০২৪

আরো পড়ুন

ইসরায়েলের কড়া সমালোচক ব্রিটেনের নতুন অ্যাটর্নি জেনারেল

কোভিডের নতুন ‘ভয়ংকর’ ভ্যারিয়েন্ট সম্পর্কে যা জানা গেছে

অনলাইন ডেস্ক

শপথ গ্রহণকালে ব্রিটেনের রানিকে ‘উপনিবেশকারী’ বললেন অস্ট্রেলিয়ার সিনেটর

অনলাইন ডেস্ক