16.4 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

কিং চার্লসের রাজ্যাভিষেকে যাচ্ছেন একমাত্র কোন বলিউড নায়িকা

দীর্ঘ সাত দশক ব্রিটিশ সাম্রাজ্য শাসন করেছেন রানি দ্বিতীয় এলিজাবেথ। গত বছরের ৮ সেপ্টেম্বর তার মৃত্যুর পর নিয়মানুযায়ী নতুন রাজা হয়েছেন তার ছেলে তৃতীয় চার্লস ফিলিপ আর্থার জর্জ।

আগামী ৬ মে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রাজা হিসেবে অভিষেক হবে ব্রিটেনের ৭৩ বছর বয়সি এ নতুন রাজার। এতে যোগ দেবেন রাজা চার্লস ও তার স্ত্রী ক্যামিলা। এ উপলক্ষ্যে তার পরের দিন ৭ মে রাজপ্রাসাদে হতে যাচ্ছে জমকালো এক কনসার্ট। সেখানে একমাত্র ভারতীয় শিল্পী হিসেবে আমন্ত্রণ পেয়েছেন সোনম কাপুর।

শত শত বছর ধরে চলে আসা রীতি অনুযায়ী জমকালো আয়োজন থাকছে রাজার অভিষেকে। এতে অংশ নেবেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা প্রথম সারির নেতারা। থাকবে বিশ্বখ্যাত তারকাদের উপস্থিতিও।

 

 

 

 

সেই তারকাদের তালিকায় একমাত্র ভারতীয় অভিনেত্রী হিসেবে থাকছেন সোনম কাপুর। তিনি রাজা চার্লসের রাজ্যাভিষেক কনসার্টে অংশ নেবেন। শুধু তাই নয়, একটি বিশেষ বক্তব্যও দেবেন কাপুর খানদানের এই উত্তরসূরি।

বিষয়টি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে সোনম কাপুর বলেছেন, ‘আমি গর্বিত যে, সংগীত ও শিল্পের প্রতি মহামান্য রাজা চার্লসের রাজ্যাভিষেক উদযাপনে অংশ নিতে যাচ্ছি। এটি একটি গুরুত্বপূর্ণ উপলক্ষ্য।

রাজ্যাভিষেক কনসার্টে প্রায় ২০ হাজার দর্শনার্থী থাকবেন। অনুষ্ঠান সঞ্চালনা করবেন ব্রিটিশ অভিনেতা হুগ বনভিল।

উল্লেখ্য, ২০১৮ সালে আনন্দ আহুজাকে বিয়ের পর সিনেমায় কাজ কমিয়ে দিয়েছেন সোনম কাপুর। এক সন্তানকে নিয়ে অনেক দিন ধরে যুক্তরাজ্যেই বসবাস করছেন তিনি। এবার সেই দেশের রাজকীয় আয়োজনে অংশ নেওয়ার সুযোগ পেলেন তিনি।

আরো পড়ুন

চীনে করোনায় এক মাসে প্রায় ৬০ হাজার মৃত্যু!

ফ্রান্স ও স্পেন ভ্রমণে আবাসন সংক্রান্ত প্রমাণপত্র দেখাতে হতে পারে ব্রিটিশদের

শীর্ষ দশে নেই ভারত-পাকিস্তান, বাংলাদেশ অষ্টম