14.6 C
London
April 29, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

কুয়েতে বিল পরিশোধ না করলে দেশে ফিরতে পারবে না প্রবাসীরা

ট্রাফিক জরিমানা, পানি ও বিদ্যুৎ বিলের পর এবার মোবাইল বিল পরিশোধ বাধ্যতামূলক করতে যাচ্ছে কুয়েত সরকার। এসব বিল পরিশোধ না করলে প্রবাসীরা দেশে ফিরতে পারবে না। আর সেজন্য বিমানবন্দরে বিল পরিশোধের ব্যবস্থাও রেখেছে কর্তৃপক্ষ।

রোববার কুয়েতের যোগাযোগ মন্ত্রণালয় বলেছে, প্রবাসীরা দেশ ছেড়ে যাওয়ার আগে তাদের কাছ থেকে বিল সংগ্রহের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে চুক্তিতে পৌঁছেছে এবং প্রবাসীদের নতুন আইন মেনে চলার আহ্বান জানিয়েছে সরকার।

যোগাযোগ মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি আহমেদ আল-মেজরেন বলেছেন, এই ব্যবস্থাটি কয়েক দিনের মধ্যে কার্যকর করা হবে, প্রবাসীরা সাহেল অ্যাপ্লিকেশন, মন্ত্রণালয়ের ওয়েবসাইট বা বিমানবন্দরে যেকোনো টেলিফোন এক্সচেঞ্জ অফিসে গিয়ে বিল পরিশোধ করতে পারবেন। এছাড়া বিমানবন্দরে মন্ত্রণালয়ের কার্যালয়ে পরিশোধ করা যাবে অপরিশোধিত বিল।

দেশ ত্যাগ করতে সক্ষম প্রবাসীদের জন্য বিভিন্ন পরিষেবার বিল পরিশোধ বাধ্যতামূলক করা হয়েছে। প্রবাসীদের অবশ্যই ট্রাফিক জরিমানা পরিশোধ করতে হবে, বিদ্যুৎ ও পানির বিল পরিশোধের নিয়ম ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। প্রতিবন্ধীদের জন্য বরাদ্দকৃত পার্কিং স্পেস ব্যবহার, দ্রুত গতিতে গাড়ি চালানো এবং অবৈধভাবে পার্কিং স্পেস ব্যবহার করার জন্য ট্রাফিক টিকিট ব্যতীত প্রায় সব বিল বিমানবন্দরে পরিশোধ করা যেতে পারে বলে খবরে জানা যায়।

এম.কে
২৯ আগস্ট ২০২৩

আরো পড়ুন

ভারতে ঝুলন্ত সেতু ধসে নিহত ১৪১

লকডাউন জরিমানা চালিয়ে যেতে পুলিশকে নির্দেশনা প্রীতি প্যাটেলের

মৃত্যুর সময় প্রিন্স ফিলিপের পাশেই ছিলেন রানি

নিউজ ডেস্ক