8.6 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

কোভিডকালে প্রতারণামূলক ঋণ পরিচালনার জেরে ট্রেজারি মন্ত্রীর পদত্যাগ

সপ্তাহের শুরুতে বরিস জনসনের জন্য আরো বড় একটি ধাক্কা। ধ্সে পড়তে শুরু করেছে জনসনের সরকার ব্যবস্থা! সরকার কোভিডকালীন প্রতারণামূলক ব্যবসায়িক ঋণ পরিচালনার দায়ে পড়ায় টোরি সদস্য, ট্রেজারি মন্ত্রী লর্ড অ্যাগনিউ পদত্যাগ করেছেন।

ওল্টনের লর্ড থিওডোর অ্যাগনিউ হাউস অফ লর্ডসকে বলেছিলেন, তিনি ব্যবসায়িক বিভাগ এবং ট্রেজারির সমন্বয়ে কাজ করতে শুরু থেকেই অসন্তুষ্ট ছিলেন।

 

তিনি সোমবার (২৪ জানুয়ারি) বলেন, ‘এটা সবাই জানে যে আমি জালিয়াতি বিরোধী মন্ত্রী, আমি যদি আমার কাজ সঠিকভাবে করতে অক্ষম হই তবে সেই ভূমিকায় থাকা আমার জন্য অসততা হবে।’

 

লর্ড অ্যাগনিউ, যিনি ২০২০ সালের ফেব্রুয়ারি থেকে ট্রেজারি মন্ত্রিপরিষদের দায়িত্ব দক্ষতার সাথে পালন করে এসেছেন, শেষ মুহূর্তে তিনি বলেন, ‘এ কারণেই আমি দুঃখজনকভাবে ট্রেজারি এবং মন্ত্রিপরিষদ অফিস থেকে অবিলম্বে মন্ত্রী হিসাবে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।’

 

কোভিড ঋণ জালিয়াতি সম্পর্কে জরুরি প্রশ্নের জবাবে তিনি বলেন, তিনি সরকারের রেকর্ড রক্ষা করতে অক্ষম।

 

মহামারি চলাকালীন সরকার বাউন্স ব্যাক লোন স্কিমের (BBLS) অধীনে ছোট ব্যবসাগুলিকে ৪৭ বিলিয়ন পাউন্ডেরও বেশি পুরস্কার দিয়েছে।

 

মহামারি চলাকালীন ঝুঁকিতে থাকা ছোট ব্যবসাগুলিকে বাঁচাতে এই স্কিম থেকে এক মিলিয়নেরও বেশি কোম্পানিকে নগদ অর্থ প্রদান করা হয়েছিল।

 

কিন্তু লর্ড অ্যাগনিউ দাবি করেছেন যে সরকার, যেটি বিবিএলএস-এ ঋণের সম্পূর্ণ গ্যারান্টি দেয়, এখন পর্যন্ত ব্যাংকগুলিকে প্রায় ১ বিলিয়ন পাউন্ড ঋণ পরিশোধ করেছে যা আসলে খেলাপি ছিল।

 

তিনি আরও বলেন, এই অর্থের এক চতুর্থাংশের বেশি ঋণ জালিয়াতির জন্যই অনুমোদিত হয়েছিল।

 

২৫ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

৫৩ লাখ টাকার বালিশে আরামের ঘুম

জার্মানির জাতীয় নির্বাচনে ভোটগ্রহণ আজ

অনলাইন ডেস্ক

অনাস্থা ভোটে প্রধানমন্ত্রিত্ব হারালেন ইমরান খান

অনলাইন ডেস্ক