12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

ক্যানসারের সাথে লড়াই করে গেলেন হিথ স্ট্রিক

ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন তিনি। দিন কয়েক আগেই তার মৃত্যু নিয়ে গুজব ছড়িয়েছিল। কিন্তু রবিবার জানা গেল, শনিবার মধ্যরাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন জিম্বাবুয়ের প্রাক্তন অধিনায়ক হিথ স্ট্রিক। তার স্ত্রী নাদিন সোশ্যাল মিডিয়ায় খবরটি জানিয়েছেন।

হিথ যে ক্যানসারের একেবারে শেষ পর্যায়ে রয়েছেন তা আগেই জানিয়েছিলেন চিকিৎসকরা। মাঝেমাঝেই তিনি অসুস্থ হয়ে পড়তেন। জীবনের শেষ কয়েকটা দিন তিনি থাকতেন মাতাবেলেল্যান্ডের ফার্ম হাউসে। শনিবার রাতে সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন।

গত ২৩ আগস্ট সকালে হঠাৎ খবর ছড়িয়ে পড়েছিল যে হিথ স্ট্রিক আর বেঁচে নেই। হিথের সতীর্থ হেনরি ওলোঙ্গা দীর্ঘ পোস্ট করে কিংবদন্তি ক্রিকেটারের মৃত্যু খবর জানিয়েছিলেন। কিন্তু সেই খবর যে ভুয়া তা নিজেই জানান তিনি। সোশ্যাল মিডিয়ায় তিনি জানিয়েছিলেন, ‘আমি নিশ্চিত করছি, হিথ স্ট্রিকের মৃত্যুর খবর একটি বাড়াবাড়ি রকমের গুজব।’ সেই পোস্ট দেখে ক্রিকেট প্রেমীদের মুখে হাসি ফুটেছিল। কিন্তু রবিবার সেই হাসি মিলে গেল।

জিম্বাবুয়ে ক্রিকেটকে অন্য মাত্রায় নিয়ে যাওয়ার পিছনে তার অবদান অনস্বীকার্য। স্ট্রিকের আন্তর্জাতিক ক্রিকেটে হাতেখড়ি হয় ১৯৯৩ সালে। ২০০০-২০০৪ সাল পর্যন্ত জিম্বাবুয়ের ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন তিনি। দেশের হয়ে ৬৫টি টেস্ট ম্যাচ ১৮৯টি একদিনের ক্রিকেট ম্যাচ খেলেছেন হিথ স্ট্রিক।

এম.কে
০৩ সেপ্টেম্বর ২০২৩

আরো পড়ুন

স্বর্ণ ব্যবসায় যুক্ত হলেন সাকিব আল হাসান

ফিলিস্তিনের জন্য সাহায্য বন্ধ করেনি স্কটল্যান্ড

‘বাংলাদেশিদের জন্য ইসরায়েল ভ্রমণ বন্ধই থাকবে’

অনলাইন ডেস্ক