10 C
London
May 6, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ক্রিসমাস ও নববর্ষে বন্ধ থাকতে পারে পাব ও রেস্তোরাঁ

ক্রিসমাসের হুল্লোড়ে ওমিক্রন যেন মাত্রাছাড়া রূপে না পৌছে যায়, সে লক্ষ্যে নিয়েছে বেশ কিছু কঠোর পদক্ষেপ সরকারি কর্মকর্তারা। ক্রিসমাস থেকে নববর্ষ পর্যন্ত পাব এবং রেস্তোঁরাগুলোর সংখ্যা সীমাবদ্ধ রাখা ছাড়াও সপ্তাহজুড়ে সম্পূর্ণরূপে বন্ধ রাখার পরিকল্পনাও রয়েছে বলে জানা গেছে।

 

যুক্তরাজ্যে ওমিক্রনের উদ্বেগজনক বৃদ্ধির কারণে প্ল্যান বি বিধিনিষেধের ঘোষণা দিয়েছে দেশটি। নতুন বছর উদযাপন উৎসবের সময় জানুয়ারিতে সংক্রমণের হার শীর্ষে থাকবে বলে আশংকা করছেন বিশেষজ্ঞরা।

স্বাস্থ্য সচিব ডমিনিক রাব বলেছেন, বর্তমান ব্যবস্থায় বাড়ি থেকে কাজ করা এবং মাস্ক পরা বৃদ্ধিকে প্রাধান্য দেওয়া হচ্ছে, যা মানুষকে ইংল্যান্ড জুড়ে “প্রিয়জনের সাথে” উত্সব মরসুম কাটানো সুযোগ দিবে।

 

দ্রুতগতির বুস্টার রোলআউট কার্যক্রমের প্রশংসা করার পাশাপাশি তিনি টাইমস রেডিওকে বলেন: ” আমরা এই বড়দিনে প্রিয়জনদের সাথে এমনভাবে কাটাতে পারব যা গত বছর অসম্ভব ছিল।”

 

বিধিনিষেধগুলোর প্রয়োজনীয়তা উল্লেখ করে তিনি বলেন: “আমরা প্ল্যান বি পেয়েছি, বড়দিনের সময়কালে এটি প্রয়োজনীয় বলে আমরা মনে করছি।”

 

ক্রিসমাস নিরাপদ হবে কিনা সে বিষয়ে নিশ্চুপ থেকে তিনি উত্তরে বলেন, “হ্যাঁ, আমি নিরাপদ মনে করি। আমি সেই আশ্বাস দিতে চাই। আমি মনে করি লোকেরা প্রিয়জনদের সাথে এমনভাবে ক্রিসমাস কাটানোর জন্য উন্মুখ হতে পারে যা আমরা গত বছর করতে পারিনি।”

 

ইউকে হেলথ সিকিউরিটি এজেন্সি (ইউকেএইচএসএ) বিশ্বাস করে যে ওমিক্রন ভেরিয়েন্ট প্রতিদিন প্রায় ২ লাখ নতুন সংক্রমণ ঘটাচ্ছে।

 

১৪ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

নতুন বছরে বাড়লো প্রবাসী আয়ে প্রণোদনা

অনলাইন ডেস্ক

বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

অনলাইন ডেস্ক

রানির কাছে ক্ষমা চাইলো ডাউনিং স্ট্রিট

অনলাইন ডেস্ক