20 C
London
September 16, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

খাঁচায় যুদ্ধ করতে প্রস্তুত মেটা ও এক্স বস

মেটা এবং ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের সঙ্গে তার প্রতিদ্বন্দ্বী ব্যবসায়ী এবং আরেক সামাজিক যোগাযোগ মাধ্যম প্রধান ইলন মাস্কের ‘কেইজ ফাইট’ নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছে গোটা বিশ্ববাসী। এ নিয়ে গণমাধ্যম ও সামাজিক যোগযাযোগমাধ্যম এখন সরগরম।

কেইজ ফাইট এক ধরণের মিক্সড মার্শাল আর্টের প্রতিযোগিতা। এটি মূলত দুইজন খেলোয়াড়ের মধ্যে অনুষ্ঠিত হয়, যারা একটি অ্যালুমিনিয়াম বা ধাতব তারের তৈরি খাঁচার মধ্যে একটি নির্দিষ্ট সময় লড়াই করেন।

মার্ক জকারবার্গ এবং ইলন মাস্ক খাঁচায় বন্দি থেকে ঠিক কী কী করবেন, এখন তা নিয়েই উৎসুক বিশ্ববাসী। কিন্তু কেইজ ফাইট ম্যাচটিকে ইলন মাস্ক গুরুত্ব সহকারে নিচ্ছেন না বলে জানিয়েছেন মার্ক জাকারবার্গ।

এর পরেই মাস্ক দ্রুত তার মাইক্রো ব্লগিং সাইট এক্স-এ তার প্রতিক্রিয়াও জানান। যেটি আগে টুইটার নামে পরিচিত ছিল। সেখানে তিনি লিখেছেন,‘জুক একটি মুরগি।’ টেসলা বস আরো জানিয়েছেন, ‘সোমবার সিলিকন ভ্যালিতে যাবো। জকারবার্গ এর দরজায় আঘাত করার জন্য আর অপেক্ষা করতে পারছি না।

দুই টেক জায়ান্ট বহুল প্রচারিত চ্যারিটি ম্যাচে একে অপরের সঙ্গে লড়াই করার বিষয়ে, সোশ্যাল মিডিয়ায় বারবার তাদের মন্তব্য জানাচ্ছেন।

এর আগে, শুক্রবার এক টুইটে ইলন মাস্ক জানান, কেইজ ফাইটটি ইতালির রোমে অনুষ্ঠিত হবে। এই যুদ্ধ সরাসরি টুইটার এবং মেটায় সম্প্রচার করা হবে। কেইজ ফাইটটি ইউএফসি নয় আমার ও মার্ক জাকারবার্গের ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালনা করা হবে। সবকিছুই হবে প্রাচীন রোম শহরে। তিনি বলেন, এ থেকে যা আয় হবে তার সবই দাতব্য প্রতিষ্ঠানে যাবে।

তবে যেখানেই হোক, দুই ধনকুবের খাঁচার মধ্যে আটকা থেকে পরস্পরকে লাথি ঘুষি মারছেন, এমন দৃশ্য আগে কখনও দেখা যায়নি। তাই উত্তেজনা বেড়েই চলেছে। দুই ধনকুবের কীভাবে একে অন্যের ওপর পেশী শক্তির প্রদর্শন করেন, সেটাই দেখার পালা এখন।

জকারবার্গের মেটা জুলাইয়ের শুরুতে টুইটার-এর মতো থ্রেডস প্ল্যাটফর্ম চালু করে। এরপর দুইজন টেক টাইকুন সরাসরি প্রতিযোগী হয়ে উঠেছেন।

এম.কে
১৪ আগস্ট ২০২৩

আরো পড়ুন

যুক্তরাজ্যের ক্রেতাদের ৯০০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দিতে হতে পারে আমাজনকে

আরবদের বয়কটে মার্কিন প্রতিষ্ঠানে ধস

রুয়ান্ডা পরিকল্পনায় বিলম্ব, আইনজীবীদের দোষারোপ করলেন প্রীতি প্যাটেল

অনলাইন ডেস্ক