6.4 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

গত নভেম্বরে যুক্তরাজ্যে ধর্মঘটের কারণে নষ্ট হয়েছে সাড়ে চার লাখ কর্মদিবস

যুক্তরাজ্যে গতবছরের নভেম্বর মাসেই বিভিন্ন প্রতিষ্ঠানে ধর্মঘটের কারণে নষ্ট হয়েছে চার লাখ ৬৭ হাজার কর্ম দিবস। Office for National Statistics
যুক্তরাজ্যের জাতীয় পরিসংখ্যান অফিস থেকে এ তথ্য জানা গেছে। ২০২২ সালে ধর্মঘটের সংখ্যা ৩০ বছরের মধ্যে সর্বোচ্চ। ২০১১ সালের পর নভেম্বর মাসের অর্থাৎ এক মাসে ধর্মঘট সংখ্যা সর্বোচ্চ। ২০২২ সালের জুন থেকে নভেম্বরের মধ্যে দেশটির ১৬ লাখ ২৮ হাজার কর্ম দিবস নষ্ট হয়েছে।

বেতন ভাতা বৃদ্ধিসহ বেশ অনেকগুলো দাবি নিয়ে যুক্তরাজ্যের বেশকিছু সরকারি এবং বেসরকারি সেবা প্রতিষ্ঠান ২০২২ সালে নিয়মিতই ধর্মঘট করেছে। এর মধ্যে রয়েছে চিকিৎসা, শিক্ষা ও অ্যাম্বুলেন্সের মতো অতি জরুরি খাত। ধর্মঘটকারীরা বলছেন, বর্তমানে চলমান মূল্যস্ফীতির দরুণ তাদের জীবন নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। এ কারণে তারা অতিরিক্ত অর্থের দাবি করছেন।

এর সঙ্গে যোগ হয়েছে বেশ কিছু উৎপাদনমুখী বেসরকারি শিল্পের কর্মীরাও। তাদের ইউনিয়নগুলো বলছে, বেতন বৃদ্ধিসহ তাদের দাবিগুলো মেনে নেওয়া না হলে তারা এ বছরও ধর্মঘট কার্যক্রম অব্যাহত রাখবেন। যুক্তরাজ্যের ইউনিয়ন আইন অনুযায়ী চিকিৎসা খাতের মত জরুরি খাতগুলো চাইলেই ধর্মঘট করতে পারে না। কিন্তু বর্তমান পরিস্থিতিতে এ নিয়ম মেনে চলছেন না কর্মীরা।

 

সূত্র: স্কাই নিউজ

আরো পড়ুন

বাংলাদেশিদের জন্য ভিসা স্থগিত করল ওমান

আবারো বড় ঝড়ের কবলে পড়তে যাচ্ছে লন্ডন

যুক্তরাজ্যের কি ভ্যাকসিনেশন বাধ্যতামূলক করা উচিত?