13.3 C
London
May 5, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

গার্মেন্ট শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় নেতা নিখোঁজের দাবি

গার্মেন্ট শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে চলা আন্দোলনের কেন্দ্রীয় নেতা বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক বাবুল হোসেন নিখোঁজ রয়েছেন বলে দাবি করেছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন। আজ বুধবার সংগঠনটির সভাপতি শ্রমিকনেতা মন্টু ঘোষ ও সাধারণ সম্পাদক শ্রমিকনেতা সাদেকুর রহমান শামীম এক বিবৃতিতে অবিলম্বে বাবুলকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, গার্মেন্ট শ্রমিকের নিম্নতম মজুরি ২৫ হাজার টাকা ঘোষণার দাবিতে আন্দোলনরত সংগঠনসমূহের জোট মজুরি বৃদ্ধিতে গার্মেন্ট শ্রমিক আন্দোলনের অন্যতম কেন্দ্রীয় নেতা বাবুল হোসেন গত মঙ্গলবার সন্ধ্যা থেকে নিখোঁজ রয়েছেন। পরিবার ও সংগঠনের নেতাকর্মীরা সম্ভাব্য সকল জায়গা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাসমূহে যোগাযোগ করেও তার কোনো সন্ধান পাননি।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গার্মেন্ট শ্রমিকদের ন্যায্য দাবির আন্দোলন দমনে সরকার শক্তি প্রয়োগের পথ গ্রহণ করে বিপুল সংখ্যক শ্রমিককে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে।  শ্রমিক আন্দোলনের নেতৃবৃন্দের নামে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করা হয়েছে। এরই ধারাবাহিকতায় শ্রমিকনেতা বাবুল হোসেন নিখোঁজ হওয়ার ঘটনা মারাত্মক উদ্বেগ ও উৎকণ্ঠার জন্ম দিয়েছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, শ্রমিকদের যৌক্তিক ক্ষোভ প্রশমনে ঘোষিত মজুরি পুনর্বিবেচনা করা ও শ্রমিকদের দাবি মেনে নেয়া, আলোচনার মাধ্যমে শিল্পের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা অত্যন্ত জরুরি। আলোচনার পথে সংকট নিরসনের জন্য সরকার ও মালিকপক্ষের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ ।

এম.কে
১৬ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

এক পাউন্ডে ১৫৪ টাকা, দরপতনে রেকর্ড

সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চলে চলছে পাহাড় কাটার মহোৎসব

অনলাইন ডেস্ক

বাংলাদেশি কর্মীদের জন্য খুলল রাশিয়ার শ্রমবাজার