8.4 C
London
April 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

গোপনে বিয়ে সারলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

বান্ধবী ক্যারি সিমন্ডসকে ওয়েস্টমিনস্টার ক্যাথিড্রালের এক গোপন অনুষ্ঠানে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বিয়ে করেছেন বলে খবর বেরিয়েছে।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবার (২৯ মে) একেবারে ঘনিষ্ঠ কিছু আত্মীয় ও বন্ধুদের উপস্থিতিতে বিয়ের অনুষ্ঠানটি হয়েছে। যদিও এ ব্যাপারে ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর বাসভবন থেকে কোনো ধরনের বক্তব্য দিতে অস্বীকৃতি জানানো হয়েছে।

 

ওয়ার্কস অ্যান্ড পেনশনস সেক্রেটারি টেরেস কফি এক টুইট বার্তায় লিখেছেন, আজকের বিবাহ উপলক্ষে বরিস জনসন এবং ক্যারি সিমন্ডসকে অভিনন্দন।

 

নর্দার্ন আয়ার‍ল্যান্ডের ফার্স্ট মিনিস্টার আরলেন ফস্টার টুইটারে তাদের ‘অনেক অভিনন্দন’ জানিয়েছেন।

 

রোববার (৩০ মে) ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, অনুষ্ঠানটিতে ৩০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। ইংল্যান্ডে করোনাভাইরাস মহামারিকালীন নিয়ম অনুযায়ী কোনো অনুষ্ঠানে অভ্যাগতের সর্বোচ্চ অনুমোদিত সংখ্যাই হচ্ছে ৩০ জন।

 

প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর বিয়ে করার নজির ব্রিটেনে গত ২০০ বছরের মধ্যে ছিল না। খবর বিবিসি ও ডয়েচে ভেলের।

 

এর আগে ১৮২২ সালে রবার্ট জেনকিনসন ব্রিটিশ প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর বিয়ে করেছেন।  সে হিসাবে বরিস জনসন দ্বিতীয় ব্যক্তি, যিনি ব্রিটিশ প্রধানমন্ত্রী থাকাবস্থায় বিয়ের পিঁড়িতে বসলেন।

 

শনিবার ওয়েস্টমিনস্টার ক্যাথেড্রালে বাগদত্তা ক্যারি সায়মন্ডসের (৩৩) সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বরিস জনসন (৫৬)। এটি ব্রিটিশ প্রধানমন্ত্রীর তৃতীয় বিয়ে।

 

২০১৯ সালে ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার পরই ক্যারিকে নিয়ে ডাউনিং স্ট্রিটে বসবাস করে আসছেন বরিস। উইলফ্রেড নামে তাদের এক বছরের একটি ছেলে আছে। ২০২০ সালেই বিয়ে করার কথা ছিল। কিন্তু করোনার কারণে তা পিছিয়ে যায়।

 

এর আগে গণমাধ্যম জানায়, আগামী গ্রীষ্মে বিয়ে করতে যাচ্ছেন বরিস জনসন ও তার বান্ধবী ক্যারি সায়মন্ডস। আমন্ত্রণপত্রে বিয়ের তারিখ হিসেবে ২০২২ সালের ৩০ জুলাইয়ের কথা উল্লেখ করা হয়েছিল। তবে গোপন রাখা হয়েছিল বিয়ের স্থানসহ বিস্তারিত তথ্য।

 

ক্যারি ডাউনিং স্ট্রিটে বসবাসকারী প্রথম অবিবাহিত যুগল। তাদের একটি ছেলেসন্তান রয়েছে। বরিসের আগের স্ত্রীর নাম ম্যারিনা হোয়েলার। ২০১৮ সালের সেপ্টেম্বরে তারা আলাদা হয়ে যান। হোয়েলারের আগে আরেক নারীকে বিয়ে করেছিলেন বরিস।

 

৩০ মে ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

যুক্তরাজ্যে দৈনিক কোভিড কেস প্রথমবারের মতো ১ লাখ ছাড়ালো

লকডাউনে পার্টির ঘটনায় বরিস জনসন ও রিশি সুনাককে জরিমানা

যুক্ত হলো পদ্মার দুই পাড়