8.3 C
London
April 28, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

গ্রামে যেতে চান না জার্মান ডাক্তারেরা

গ্রামাঞ্চলে ডাক্তার নিয়োগ করতে হিমশিম খাচ্ছে জার্মান সরকার। শহর থেকে যত দূরের এলাকা, ডাক্তার পাওয়া যেন ততই কঠিন। এমন চলতে থাকলে জার্মানির গ্রামে ডাক্তারের শূন্য পদের সংখ্যা ১০ হাজার ছাড়াতে বেশি সময় লাগবে না বলে জার্মান গণমাধ্যমের খবরে জানা যায়।

জার্মানির তরুণ চিকিৎসকেরা সংবাদমাধ্যমকে জানান তারা গ্রাম হতে শহরের পরিবেশকে বেশি পছন্দ করেন। ফলে অনেকেই যেতে চান না শহর থেকে দূরের কোনো গ্রামে। ফলে গ্রামাঞ্চলে ডাক্তারদের নিয়োগ দিতে হিমশিম খাচ্ছে সরকার।

 

 

 

 

এমন চলতে থাকলে ভবিষ্যতে যে পরিস্থিতি ভয়াবহ হবে সে বিষয়ে রবার্ট বশ ফাউন্ডেশনের গবেষকরা নিশ্চিত। তারা সম্প্রতি এক সমীক্ষায় জানিয়েছেন, জার্মানিতে প্রতি তিনজনে একজন ডাক্তারের বয়স অন্তত ৬০ বছর বা তারও বেশি। ফলে আগামী কয়েক বছরের মধ্যে তাদের অনেকেই অবসরে যাবেন। কিন্তু তরুণ ডাক্তারদের গ্রামে না যাওয়ার পরিকল্পনায় বিপদে পড়তে যাচ্ছে জার্মান সরকার।

তাছাড়া মেডিকেল সাইন্স নিয়ে পড়তে অনাগ্রহী বর্তমান তরুণ প্রজন্ম। রবার্ট বশ ফাউন্ডেশনের সমীক্ষা অনুযায়ী, ২০৩৫ সাল নাগাদ ডাক্তারদের শূন্য পদের সংখ্যা ১১০০০ ছাড়িয়ে যাবে। যা হবে জার্মানের জন্য বড় এক চিন্তার বিষয়।

আরো পড়ুন

লন্ডনের গ্যারেজের সমান দামে বিক্রি হচ্ছে স্কটিশ দ্বীপ!

নিউজ ডেস্ক

ইউরোপে লাফিয়ে বাড়ছে সংক্রমণ, বরিস জনসনের সতর্কবার্তা

অনলাইন ডেস্ক

গোপনে বছরে সাত দিন বেশি ছুটি কাটান ধূমপায়ীরা