13.7 C
London
May 17, 2024
TV3 BANGLA
বাংলাদেশশীর্ষ খবর

গ্রিসে নিয়মিত হতে পারবেন বাংলাদেশিরা, আবেদন ৩০ নভেম্বর পর্যন্ত

গ্রিসে অনিয়মিতভাবে থাকা বাংলাদেশিদের নিয়মিত হতে আবেদন করার সময় ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। ৩০ অক্টোবর এই আবেদনের সময়সীমা শেষ হওয়ার কথা ছিল। সম্প্রতি এথেন্সের বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ দূতাবাস কর্তৃক আবেদনের সময়সীমা বাড়ানোর অনুরোধের পরিপ্রেক্ষিতে গ্রিক সরকারের ডিসিশন নং ৪৭৫২১৮/১৮.১০.২০২৩; (২৬/১০/২০২৩  তারিখের ৬১৭১নং গেজেট নোটিফিকেশন) অনুযায়ী পাঁচ বছর মেয়াদি গ্রিসের রেসিডেন্ট পারমিটের জন্য অনলাইন প্ল্যাটফর্মে আবেদনের সর্বশেষ তারিখ ৩০ নভেম্বর ২০২৩ পুনর্নির্ধারণ করা হয়েছে।

এ অবস্থায় পাঁচ বছর মেয়াদি গ্রিসের রেসিডেন্ট পারমিট গ্রহণের আবেদনের উদ্দেশে বাংলাদেশ দূতাবাস, এথেন্সে নাম নিবন্ধন করে পাসপোর্টের কপি সত্যায়ন করার সর্বশেষ তারিখ ২০ নভেম্বর ২০২৩ পুনর্নির্ধারণ করা হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোমধ্যে যারা দূতাবাসে নাম নিবন্ধন করেছেন তাদের বিলম্ব না করে অতি দ্রুত একজন অভিবাসন বিষয়ক দক্ষ আইনজীবীর সহযোগিতায় সঠিকভাবে আবেদন করার জন্য অনুরোধ করা হলো। উল্লেখ্য যে, যাদের পাসপোর্টের মেয়াদ আবেদনের দিন পর্যন্ত দুই বছরের কম থাকবে, তারা পাঁচ বছর মেয়াদি গ্রিসের রেসিডেন্ট পারমিট গ্রহণের আবেদন করতে পারবেন না। তাই তাদের দ্রুত পাসপোর্ট নবায়ন করে দূতাবাসে নিবন্ধন করা জন্য অনুরোধ করা হলো।

এতে আরও বলা হয়, গ্রিস প্রবাসী বাংলাদেশিদের মর্মে সতর্ক করা হচ্ছে, আবেদনের সঙ্গে কোনো ধরনের জাল-জালিয়াতির মাধ্যমে তৈরি ভুয়া রেকর্ভপত্র বা ডকুমেন্টস অনলাইনে বা অফলাইনে দাখিল করলে গ্রিস সরকারের অভিবাসন বিষয়ক মন্ত্রণালয়ের ২৫/০৯/২০২৩ তারিখের ৪৩৪৪৭৬নং আদেশমূলে তাদের বিরুদ্ধে গ্রিস সরকার আইনগত ব্যবস্থা হিসেবে রেসিডেন্ট পারমিটের আবেদন বাতিলসহ তাকে পাঁচ বছরের জন্য গ্রিসে বসবাস ও রেসিডেন্ট পারমিটের পুনরায় আবেদনে নিষেধাজ্ঞা প্রদান করবে ও অবৈধভাবে গ্রিসে বসবাস ও জাল-জালিয়াতির কারণে প্রয়োজনে জোরপূর্বক নিজ দেশে ফেরত পাঠানোর ব্যবস্থাও গ্রহণ করতে পারে।

এ বিষয়ে প্রবাসীদের সর্বাত্মক সহযোগিতা চেয়েছে এথেন্সের বাংলাদেশ দূতাবাস।

এম.কে
৩০ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

সরকার হস্তক্ষেপ না করলে জ্বালানি বিল বাড়বে ৫০%

অনলাইন ডেস্ক

রাশিয়ান বিজ্ঞানী ও প্রকৌশলীদের আকৃষ্ট করার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

যুক্তরাজ্যে অভিবাসীদের বাসস্থানের জন্য কঠোর হচ্ছে সরকার