12.2 C
London
April 26, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

চাকরিতে যোগ দিলেই দুই হাজার পাউন্ড পর্যন্ত বোনাস!

ক্রিসমাসে কর্মী সংকট দূর করতে চাকরিতে যোগ দিলেই দুই হাজার পাউন্ড পর্যন্ত সাইন-অন বোনাস অফার করছেন ব্রিটেনের নিয়োগকর্তারা।

 

চাকরির ওয়েবসাইট অ্যাডজুনার একটি গবেষণায় দেখা গেছে যে, এবারের ক্রিসমাস শপিং পিরিয়ডের আগে ২৬ হাজার ৩০৭টি মৌসুমী চাকরির শূন্যপদ রয়েছে, যা এক বছর আগের একই সময়ের তুলনায় প্রায় দ্বিগুণ (১৩,৬৬৮)।

 

অন্যদিকে কোভিড এবং ব্রেক্সিটের কারণে সৃষ্ট গুরুতর কর্মীদের ঘাটতি কারণে এবারে মৌসুমী চাকরির শূন্যপদের সংখ্যা ২০১৯ সালের তুলনায় এবার এক চতুর্থাংশেরও বেশি।

 

অ্যাডুনার ওয়েবসাইটের এক লাখেরও বেশি চাকরির পোস্টিং বিশ্লেষণ করে জানা যায়, যুক্তরাজ্যের নিয়োগকর্তারা এই শীতে পণ্য ও সেবার চাহিদা অনুযায়ী এক লাখ ৩০ হাজারের বেশি অতিরিক্ত কর্মী নিয়োগের প্রস্তুতি নিচ্ছেন।

 

অ্যাডজুনার ওয়েবসাইট জানাচ্ছে, এক হাজার ৩০০ চাকরির বিজ্ঞাপন রয়েছে যাতে ক্রিসমাস বোনাসের সুযোগ রয়েছে। এরমধ্যে অ্যামাজনের মৌসুমী গুদামকর্মীদের জন্য দুই হাজার পাউন্ড পর্যন্ত বোনাসের অফার দেওয়া হয়েছে। এছাড়া ডিপিডির রাত্রীকালীন কর্মীদের জন্য এক হাজার পাউন্ড পর্যন্ত বোনাস দেওয়া হচ্ছে। এদিকে ওকাডো, এও ডট কম ও হ্যান্ড পিক হোটেলের নতুন নিয়োগ পাওয়া কর্মীদের ৫০০ পাউন্ড বোনাস দেওয়ার কথা বলা হয়েছে।

 

এতে বলা হয়েছে, সবচেয়ে বেশি মৌসুমী কর্মীর সন্ধানে আছে টেসকো। এই শীতে যুক্তরাজ্য জুড়ে খুচরা বিক্রয় কেন্দ্রগুলোতে ৮৭১টি শূন্যপদ এবং অস্থায়ী পদে ৩০ হাজার  লোক নেওয়ার কথা জানাচ্ছে প্রতিষ্ঠানটি। প্যানডেমিকের পর ক্রিসমাসের কেনাকাটা সহজতর করতে ডেলিভারি প্রতিষ্ঠান হারমেসে ৭৪০ এবং রপ্যাল মেইলে ২০০ কর্মী নেওয়া হচ্ছে।

 

ব্রেক্সিট ও প্যানডেমিকের পর লরি ড্রাইভার ও ডেলিভারিকর্মীদের অভাবের কারণে যুক্তরাজ্য জুড়ে চলছে ব্যপক কর্মী সংকট। এমন পরিস্থিতি চলমান অবস্থায় ক্রিসমাস ঘনিয়ে আসায় উদ্বেগ দেখা দিয়েছে নিয়োগকর্তাদের ভিতর।

 

১১ নভেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

Topics: Accountancy, Taxation, Economy and Benefit

অনলাইন ডেস্ক

দেশের গণ্ডি পেরিয়ে কচুর লতি যাচ্ছে লন্ডনে

আফগানিস্তানে তিন বৃটিশ নাগরিককে গুম করেছে তালেবান