4.9 C
London
April 24, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

চ্যানেল দিয়ে ছোট নৌকায় হাজার হাজার মানুষ পাঠিয়েছে পাচারকারীচক্র

ইউরোপের পাঁচটি দেশে সমন্বিত অভিযানের পরে পুলিশ জানাচ্ছে, গত ১৮ মাসে চ্যানেল জুড়ে ১০ হাজার লোককে অবৈধভাবে পাঠিয়েছে চোরাচালানকারীদের একটি চক্র।

 

গার্ডিয়ানের প্রতিবেদনে প্রকাশ করা হয়, ছোট নৌকা পারাপার বন্ধ করার জন্য এখন পর্যন্ত সবচেয়ে বড় তদন্ত অভিযানে যুক্তরাজ্য, বেলজিয়াম, ফ্রান্স, নেদারল্যান্ডস এবং জার্মানির পুলিশ এই চক্রের কয়েক ডজন লোককে গ্রেপ্তার করেছে।

 

ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ) জানিয়েছে, মঙ্গলবার লন্ডনের ডকল্যান্ডস এবং ক্যাটফোর্ড এলাকায় কর্মকর্তারা ছয় পুরুষ ও এক নারীকে গ্রেপ্তার করেছে।

 

জার্মান পুলিশ জানিয়েছে, ইউরোপোল এবং ইইউ-এর বিচার বিভাগীয় সংস্থা ইউরোজাস্টের সমন্বয়ে অসংখ্য অনুসন্ধান এবং গ্রেপ্তার হয়েছে।

 

অভিবাসীদের ব্রিটেনে যাত্রা করার জন্য নৌযানগুলিকে উত্তর ফ্রান্সে নিয়ে যাওয়ার আগে এই গ্যাংটি তুরস্কের মধ্য দিয়ে আনা নৌকা, ইঞ্জিন এবং অন্যান্য সরঞ্জামগুলি সংরক্ষণ করতে জার্মানি ব্যবহার করেছিল।

 

জার্মান প্রেসের মতে, তারা প্রতিটি পারাপারের জন্য ৬৫ হাজার পাউন্ড করে নিয়েছিল, প্রতিটি নৌকায় ২০ জন লোক তুলেছিল।

 

যুক্তরাজ্যে, ক্যাটফোর্ডের রুশে গ্রিনে অবৈধ অভিবাসন সহজতর করার ষড়যন্ত্রের সন্দেহে একজন ২৬ বছর বয়সী এবং আইল অব ডগসের সেন্ট ডেভিডস স্কোয়ারে ২২ বছর বয়সী একজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।  এনসিএ’র হেফাজতে তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে।

 

এনসিএ বিবৃতিতে জানিয়েছে, ছোট নৌকায় অবৈধ প্রবেশ সংশ্লিষ্ট সবচেয়ে বড় আন্তর্জাতিক অভিযানে অংশ নিয়েছে অফিসাররা। এটি ছিল একটি সংঘবদ্ধ চক্রের বিরুদ্ধে যারা লোকেদের অবৈধ পথে ইংল্যান্ডে নিয়ে যায়।

 

৬ জুলাই ২০২২
এনএইচ

আরো পড়ুন

প্রশ্নবাণে জর্জরিত ব্রিটিশ স্বরাষ্ট্র সচিব

নিউজ ডেস্ক

বরিস জনসনের তীব্র সমালোচনা করলেন আয়ারল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

অটাম স্টেটমেন্ট ২০২৩: গ্রেট ব্রিটেনের প্রপার্টি মার্কেট