20 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারির ফেসবুক পেজ বন্ধ করল মেটা

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের ভেরিফায়েড ফেসবুক পেজ সরিয়ে দিয়েছে ফেসবুকের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান মেটা। ফেসবুকের পলিসির বিরুদ্ধে গিয়ে পেজটি পরিচালনা করায় তা বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে মেটা।

শুক্রবার দিনগত মধ্যরাত থেকে ছাত্রলীগ সভাপতি সাদ্দামের ফেসবুক পেজটি আর খুঁজে পাওয়া যাচ্ছে না। অন্যদিকে শনিবার সকালে ইনানের পেজটিও সরিয়ে ফেলা হয়।

মেটা জানিয়েছে, ছাত্রলীগ সভাপতি সাদ্দামের পেজ বন্ধ চেয়ে মেটার কাছে অসংখ্য ব্যবহারকারী আবেদন করেন। তার পরিপ্রেক্ষিতে পেজ দুটি সরিয়ে নিয়েছে মেটা।

পরে পেজ দুটি সরানোর ব্যাপারে আবেদনকারীদের ফিরতি ই-মেইল বার্তা পাঠিয়েছে। তাতে বলা হয়েছে, ভালো খবর। আপনি যে অ্যাকাউন্ট/পেজটির বিরুদ্ধে রিপোর্ট করেছিলেন, সেই পেজটি পর্যালোচনা করে আমাদের টিম পলিসি লঙ্ঘনের প্রমাণ পেয়ে অপসারণ করেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ‘সাইবার ৭১’ নামের একটি সাইবার গ্রুপের আবেদনে ছাত্রলীগ সভাপতির ৬ লাখ ২৯ হাজার অনুসারীর পেজটি সরিয়ে নিয়েছে মেটা। সাইবার ৭১ তাদের ফেসবুক পেজসহ সাইবার ফোর্স নামে আরও একটি ফেসবুক পেজে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সূত্রঃ মেটা

এম.কে
০৩ আগস্ট ২০২৪

আরো পড়ুন

তাহিরপুরের গ্রামে গান-বাজনা নিষিদ্ধ করা হয়নি, গুজব বলছে এলাকাবাসী

ক্ষমতাচ্যুতির জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করলেন শেখ হাসিনা, সতর্ক করলেন অন্তর্বর্তী সরকারকে

অন্তর্বর্তীকালীন সরকারের শপথের সময় জানালেন সেনাপ্রধান