11.9 C
London
May 1, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

ছোটখাটো মামলার বিচারে আনা হচ্ছে বড়সড় পরিবর্তন

বিচারিক উপদেষ্টা সংস্থা সুপারিশ করেছে, ৫০০ পাউন্ড এর কম দাবির মামলাকারীদের একটি মধ্যস্থতা অ্যাপয়েন্টমেন্টে যোগ দিতে বাধ্য করা উচিৎ। তারা এটি অস্বীকার করলে মামলাটি স্থগিত থাকবে।

 

সিভিল জাস্টিস কাউন্সিল ছোট দাবির রেজোলিউশনের উপর তার চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করেছে। এটি আরও আনুপাতিক প্রক্রিয়া খুঁজে বের করার চেষ্টা করবে যা মামলাকারীদের দ্বারা ব্যক্তিগতভাবে পরিচালনা করা সম্ভব।

 

পাশাপাশি ব্যক্তিগত আঘাত এবং হাউজিং বেকারত্বের বাইরে সমস্ত দাবির জন্য দাবিদারদের মধ্যস্থতায় বাধ্য করার পাশাপাশি, রিপোর্টটি আরও পরামর্শ দেয় যে কোনও বিবাদীর মধ্যস্থতায় জড়িত হতে অস্বীকৃতি অযৌক্তিক আচরণ বলে বিবেচিত হবে।

 

রিপোর্টটি HM কোর্ট এবং ট্রাইব্যুনাল পরিষেবার সাইনপোস্টিং এবং সম্ভাব্য মামলাকারীদের জন্য নির্দেশনার পর্যাপ্ততার সম্পূর্ণ পর্যালোচনার সুপারিশ করে, যাতে প্রক্রিয়াটির মাধ্যমে তাদের গাইড করার জন্য নতুন ভিডিও অন্তর্ভুক্ত করা হবে।

 

এছাড়াও ৫০০ পাউন্ডের এর নিচে ছোট দাবির জন্য একটি নির্দিষ্ট প্রি-অ্যাকশন প্রোটোকলের প্রস্তাব করে যা সহজ এবং সরল ভাষায় প্রাসঙ্গিক পদ্ধতি নির্ধারণ এবং প্রাক-ইস্যু মধ্যস্থতা/বিকল্প বিরোধ নিষ্পত্তি বিবেচনা করার প্রয়োজনীয়তা তুলে ধরে।

 

ছোট দাবির পক্ষগুলিকে নিশ্চিত করতে বলা উচিত (কোনও হার্ড কপি ফর্ম বা ডিজিটাল পৃষ্ঠায় একটি বাক্সে টিক দিয়ে) যে তারা প্রি-অ্যাকশন প্রোটোকল পড়েছে।

 

সাম্প্রতিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে ছোট দাবির মধ্যস্থতা পরিষেবাটি আরও ভাল কার্যকারিতা নিশ্চিত করতে উল্লেখযোগ্য পরিবর্তন করেছে এবং এখন সমস্ত উপযুক্ত দাবিতে একটি অ্যাপয়েন্টমেন্ট দেওয়া হয়। এটি অনুসরণ করে যে ছোট মূল্যের মামলার সম্ভাব্য পক্ষগুলোকে ‘স্পষ্টভাবে জানানো উচিৎ’ যে প্রতিরক্ষামূলক ক্ষেত্রে মধ্যস্থতা বাধ্যতামূলক।

 

২ ফেব্রুয়ারি ২০২২
নিউজ ডেস্ক

আরো পড়ুন

যুক্তরাজ্যে আইনজীবীদের উপর আসছে কড়া নজরদারি

ঘুরে দাঁড়িয়েছে যুক্তরাজ্যের খুচরা বাজার

ব্রিটেনে বাঁধাকপি তুলতে চাকরির বিজ্ঞাপন, মাসিক বেতন ৬ লাখ টাকা!

অনলাইন ডেস্ক