14.1 C
London
April 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

জরিমানার মুখে ব্রিটিশ প্রধানমন্ত্রী!

চলন্ত গাড়িতে কিছু সময়ের জন্য সিটবেল্ট খুলে জরিমানার মুখে পড়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। সুনাকের নাম উল্লেখ না করে ল্যাঙ্কেশায়ার পুলিশ জানায়, চলন্ত গাড়িতে সিটবেল্টে খুলে রাখার দায়ে ৪২ বছর বয়সী একজনকে জরিমানা করা হয়েছে।

ব্রিটেনের প্রধানমন্ত্রীর কার্যালয় ‘১০ নং ডাউনিং স্ট্রিট’ জানিয়েছে, সুনাক যে ভুল করেছেন তার জন্য ক্ষমা চেয়েছেন। শাস্তি হিসেবে তিনি জরিমানা দেবেন। সুনাককে ২৮ দিনের মধ্যে জরিমানা পরিশোধ করতে হবে।

যুক্তরাজ্যের আইন অনুযায়ী, গাড়ি চলাকালীন সিটবেল্ট পড়তে ব্যর্থ হলে তাৎক্ষণিক ১০০ পাউন্ড জরিমানার মুখোমুখি হতে পারে। যদি এ সংক্রান্ত মামলা আদালতে যায়, তাহলে ৫০০ পাউন্ড পর্যন্ত জরিমানা গুনতে হতে পারে।

সুনাক বৃহস্পতিবার গাড়িতে উত্তর-পশ্চিম ইংল্যান্ডে ভ্রমণে যান। চলন্ত গাড়িতে তিনি সময় কিছু সময়ের জন্য সিটবেল্ট সরিয়ে নিয়েছিলেন। মূলত সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও’র জন্য তিনি তার সিটবেল্ট সরান। যা পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় শুরু হয় ব্রিটিশ প্রধানমন্ত্রী সুনাকের বিরুদ্ধে। একজন প্রধানমন্ত্রী হয়ে এ ধরনের কাজে বিরোধী দল লেবার পার্টিও ধুয়ে দিয়েছে তাকে।

 

সূত্র: বিবিসি

আরো পড়ুন

গুলশান-বনানী-বারিধারায় শতাধিক প্রতারক নারী সদস্যের সন্ধান

অর্থনৈতিক দৈন্যতা নিয়ে বাড়ছে যুক্তরাজ্য জনগণের অসন্তোষ

হংকং নিয়ে ব্রিটেনের হস্তক্ষেপে ক্ষুব্ধ চায়না