13.8 C
London
May 5, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

জামিন পেলেন সেই আলোচিত পাপিয়া, মুক্তিতে বাঁধা নেই

জ্ঞাত আয় বহির্ভূত মামলায় যুব মহিলালীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে ছয় মাসের জামিন দিয়েছে হাইকোর্ট।

বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। এ রায়ের ফলে পাপিয়ার ‘মুক্তিতে বাঁধা নেই’ বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

এ মামলায় তার বিরুদ্ধে ৬ কোটি ২৪ লাখ ১৮ হাজার টাকার সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রবিউল আলম বুদু, আর দুদকের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী খুরশীদ আলম খান। জামিনের বিষয়টি নিশ্চিত করে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, ‘তাকে ছয় মাসের জামিন দিয়েছে হাইকোর্ট।’

এ আদেশের বিরুদ্ধে আপিল করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা জানিয়েছি, দুদক থেকে সিদ্ধান্ত হলে আপিলে আবেদন করা হবে।’

২০২০ সালের ৪ আগস্ট ৬ কোটি ২৪ লাখ ১৮ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন।

মামলার অভিযোগে বলা হয়, ৬ কোটি ২৪ লাখ ১৮ হাজার ৭১৮ টাকার সম্পদ তাদের জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ উপায়ে অর্জিত সম্পদ বলে প্রতীয়মান হওয়ায় এবং জ্ঞাতসারে অপরাধলব্ধ আয়ের দ্বারা অর্জিত উক্ত পরিমাণ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ তাদের ভোগ দখলে রেখে অভিযুক্ত শামীমা নূর পাপিয়া এবং তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এ মামলায় সাক্ষ্য গ্রহণ চলছে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

এম.কে
০১ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

সিলেটে এমপির গাড়িতে হামলা, পাশেই ছিল দর্শক পুলিশ

অনলাইন ডেস্ক

নতুন কাজ নেই, সংকটে পোশাকখাত

জিনিয়াতের প্রতারণার ফাঁদ, মসজিদে নববী থেকে লাইভে বাংলাদেশে সাবান বিক্রি