11.7 C
London
May 1, 2024
TV3 BANGLA
বাংলাদেশসিলেট

জামিল ইকবাল সিলেটের একমাত্র গোল্ড ট্যাক্সকার্ড হোল্ডার নির্বাচিত

টানা ১০ বছর থেকে সিলেট বিভাগের সর্বোচ্চ করদাতা মো. জামিল ইকবাল এবার সারাদেশে দ্বিতীয় এবং সিলেট বিভাগের একমাত্র গোল্ড ট্যাক্স কার্ড হোল্ডার নির্বাচিত হয়েছেন।

২০২২-২৩ কর বছরের ফার্ম ক্যাটাগরিতে তাকে এই সম্মাননায় ভূষিত করা হয়েছে। সারাদেশে এই ক্যাটাগরিতে ১১ জনকে গোল্ড ট্যাক্স কার্ড প্রদান করা হবে। সিলেট বিভাগে একমাত্র তিনি এই সম্মান অর্জন করেছেন।

বুধবার ২০ ডিসেম্বর ঢাকায় জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তাকে এই কার্ড তুলে দেওয়া হবে বলে খবরে জানা যায়।

গোল্ড ট্যাক্স কার্ড হোল্ডাররা সরকারি সুবিধার মধ্যে বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং, নিজে, স্ত্রী ও নির্ভরশীল সন্তানের জন্য সরকারি হাসপাতালে কেবিন, আকাশ-রেল-নৌপথে সরকারি যানবাহনের টিকিট কাটায় অগ্রাধিকার এবং জাতীয়, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পাবেন।

সিলেটের স্বনামধন্য ঠিকাদারি ব্যবসায়ী প্রতিষ্ঠান মেসার্স মো. জামিল ইকবাল-এর কর্ণধার মোহাম্মদ জামিল ইকবাল দীর্ঘদিন থেকে সুনামের সহিত ঠিকাদারি ব্যবসা পরিচালনা করে আসছেন। এছাড়াও মোহাম্মদ জামিল ইকবাল এনআরবি ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান, কনস্ট্রাকশন মেশিনারিজের আমদানিকারক, মধ্যপ্রাচ্যের দুবাইয়ের বিখ্যাত আলআনুদ পারফিউমের পার্টনারসহ আরও অনেক প্রতিষ্ঠিত ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন।

সিলেটের বিয়ানীবাজার উপজেলার আখাখাজনা (বড় বাড়ি) এবং বর্তমানে সিলেট নগরীর শিবগঞ্জ এলাকার বোরহানবাগের (গোলাপবাগ) বাসিন্দা মরহুম আশহাক আহমেদ ও হবিবুন নেছা চৌধুরীর প্রথম পুত্র মো. জামিল ইকবাল এবং তার সহোদর মো. জাহেদ ইকবালকে নিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছেন।

এম.কে
১৯ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ মামলার বিচার শুরু

অনলাইন ডেস্ক

ভারতে প্রায় ৪ হাজার টন ইলিশ রপ্তানির অনুমোদন দিয়েছে সরকার

ধানের শীষের ১৪ গুণ ভোট পেয়ে বিজয়ী হাবিব

অনলাইন ডেস্ক