12.2 C
London
May 3, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

জেরেমি কর্বিন লন্ডন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন

অনেক জল্পনা কল্পনার পরে, জেরেমি কর্বিন নিশ্চিত করেছেন যে তিনি লন্ডনের মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রাক্তন লেবার নেতা – পরবর্তী সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কথা ভেবে প্রথমে মেয়র নির্বাচন করার জন্য দ্বিধায় ছিলেন। কিন্তু বর্তমানে মনোভাব পরিবর্তন করে তিনি  মেয়র ইলেকশন করার ব্যাপারে আশাবাদী

রাজনৈতিক একটি সাক্ষাৎকারে তাকে এ সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি জবাব দিয়েছিলেন, ” অনেক লোক আমার কাছে মেয়র ইলেকশনে প্রার্থী হবার অনুরোধ নিয়ে এসেছেন। তাই হ্যাঁ, অবশ্যই প্রার্থী হব।”

সেপ্টেম্বরে ইউগভ এবং টাইমসরেডিও কর্তৃক পরিচালিত একটি জরিপে দেখা গেছে মেয়র ইলেকশনে কর্বিনের প্রায় ১৫%  ভোট রয়েছে। ভোটের বিভক্ত সংখ্যার দিকে দৃষ্টিপাত করলে ধারনা করা যায় জেরেমি কর্বিন বর্তমান মেয়র সাদিক খানকে পরাজিত করার সমূহ সম্ভাবনা রয়েছে। তাছাড়া বর্তমান মেয়র সাদিক খান গ্রেটার লন্ডনে ইউলেজ সম্প্রসারণের কারনে নানা সমালোচনায় পড়েন।

উল্লেখ্য যে, মেয়র হিসাবে নিজের কর্মপদ্ধতি নিয়ে একটি সাক্ষাৎকারে দীর্ঘ আলোচনা করেন জেরেমি কর্বিন। তিনি তার প্রার্থীতার  পেছনের সম্ভাব্য কারণের কথাও আলোচনা করেন। তথ্যানুসারে জানা যায়, জেরেমি কর্বিনকে ২০২০ সালের অক্টোবর মাসে ইহুদিবাদ বিরোধী মতবাদের জন্য লেবার পার্টি থেকে সাসপেন্ড করা হয়।

এম.কে
১১ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

রমজান উপলক্ষ্যে লন্ডনের রাস্তায় আলোকসজ্জা

বৃটেনে ভারত সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন রাহুল

বার্মিংহামে সিসিটিভি ফুটেজ দেখে ডাকাত গ্রেফতার