8.7 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বার্মিংহামে সিসিটিভি ফুটেজ দেখে ডাকাত গ্রেফতার

সিসিটিভি ফুটেজের মাধ্যমে ধরা পড়ল ৩০০০০০ পাউন্ড সমমানের গয়নার দোকান লুট করা ডাকাতরা। গ্যাংটি’কে বার্মিংহামের স্পার্কব্রুকের ড্যানিয়াল জুয়েলার্সের সিকিউরিটি দরজা ভাঙ্গতে ও স্লেজহ্যামার ব্যবহার করে কাচের ক্যাবিনেটগুলি ভেঙ্গে সোনার গয়না হাতিয়ে নিতে দেখা যায়।
এই ডাকাতির ঘটনা গতবছরের ৩ মার্চ দিনের বেলাতেই সংগঠিত হয়। ডাকাত দল খুব দ্রুত গতিতে মাত্র ৭০ সেকেন্ডে লুটপাট  শেষ করে। সিসিটিভির ফুটেজে দেখা যায় পাঁচ সদস্যের দলে তিনজন মুখোশধারী লোককে স্লেজহ্যামার ব্যবহার করে ডিসপ্লে ক্যাবিনেট ভেঙে সোনার গয়না ছিনিয়ে নিতে। চতুর্থ ব্যক্তি গাড়ির ভিতরে ড্রাইভিং সিটে বসা ছিল। পঞ্চম ব্যক্তিকে দেখা যায় অস্ত্র উঁচিয়ে মানুষদের ভয় দেখাচ্ছে। খুব দ্রুততার সাথে লুটপাট করা মালামাল নিয়ে তারা ট্রাকটি ফেলে একটি অডি গাড়িতে করে পালিয়ে যায়।
ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশ জানিয়েছে ডাকাতদল ২২ ক্যারেটের ৫ কেজি সোনার গয়না নিয়ে যায়। দুই ঘণ্টারও কম সময় পরে ৪৯ বছর বয়সী গ্যাং লিডার জন গৌড়লেকে শহরের জুয়েলারি দোকানে ১৫০০ পাউন্ড দামে একটি চুড়ি বিক্রি করতে দেখা যায়।  পুলিশ বলেছে, “আমরা তাকে অভিযুক্ত করতে পেরেছি কারণ তার আঙ্গুলের ছাপ বিক্রয়পত্রে ছিল এবং সে একই পোশাক পরে ছিল যে পোশাকে সিসিটিভি ফুটেজে ডাকাতদলকে দেখা যায়।”
গৌড়লে(৪৯),ট্রেভর লিক(৪৪),জাস্টিন বয়লান(৫১)আরফান লতিফ(৩৮) এবং হাসান জুলফিকার(২৬) সবাই বার্মিংহাম ক্রাউন কোর্টে চার সপ্তাহের বিচারের পরে ডাকাতির ষড়যন্ত্র এবং অস্ত্র রাখার জন্য দোষী সাব্যস্ত হয়। পাঁচজনকেই আগামী মাসে আদালতে সাজা দেওয়া হবে বলে জানা গেছে।
এম.কে
২৪ ফেব্রুয়ারি ২০২৩

আরো পড়ুন

করোনার নতুন ঢেউয়ের আশঙ্কার মধ্যেই ইংল্যান্ডের ‘স্বাধীনতা দিবস’

অনলাইন ডেস্ক

‘একটি কিনলে একটি ফ্রি’ প্রচারণা নিষিদ্ধ হচ্ছে যুক্তরাজ্যে

সাংবাদিক রোজিনা গ্রেপ্তার: স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট