20 C
London
September 16, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

জো বাইডেন ভালো ফর্মে আছেন, বিবিসিকে স্টারমার

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অনুষ্ঠিত হচ্ছে ৭৫ তম ন্যাটো সম্মেলন। এই সম্মেলনে বসেই যুক্তরাজ্যের নবনির্বাচিত প্রধানমন্ত্রী কিয়ের স্টারমার বিবিসির রাজনৈতিক সম্পাদক ক্রিস ম্যাসনের সঙ্গে কথা বলছেন। এ সময় তিনি নির্বাচনকে সামনে রেখে স্বচক্ষে দেখা ডেমোক্র্যাট প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের উৎসাহ উদ্দীপনার প্রশংসা করেন।

সম্প্রতি ট্রাম্পের সঙ্গে বিতর্কে ভালো না করায় জো বাইডেনকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। তারা বাইডেনের ‘বার্ধক্যের’ বিষয়টিকে সামনে টেনে আনছেন। বাইডেনের এই বার্ধক্য তার মনোবলে কোনো নেতিবাচক প্রভাব ফেলেছে কি-না সেই সম্পর্কে স্টারমারের কাছে জানতে চেয়েছিলেন ক্রিস ম্যাসন। তবে সেই সম্ভাবনাকে এক শব্দে ‘না’ করে দিয়েছেন স্টারমার।

সম্মেলনে দুজনের দেখা হওয়ার কথা স্মরণ করিয়ে স্টারমার বলেন, ‘গতকাল আমাদের সত্যিই একটি ভালো দ্বিপক্ষীয় সাক্ষাৎ ছিল। আমাদের ৪৫ মিনিটের জন্য শিডিউল ছিল। তবে আমরা অন্তত এক ঘণ্টার একটি দারুণ সেশনে চলে গিয়েছিলাম।’

ব্রিটিশ প্রধানমন্ত্রী যোগ করেন, ‘বাইডেন সত্যিই ভালো ফর্মে ছিলেন, পুরো সময়টুকুতেই। তিনি প্রকৃত নেতৃত্ব দেখিয়েছেন।’

উদ্ভূত পরিস্থিতিতে বাইডেনের ভূমিকা সম্পর্কে স্টারমার বলেন, ‘আসলে প্রেসিডেন্ট কিছু চ্যালেঞ্জিং সমস্যার মধ্য দিয়ে নেতৃত্ব দিয়েছেন, যা আমরা বিশ্বজুড়ে মোকাবিলা করছি।’

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে যুক্তরাজ্যের বিশেষ সম্পর্ক এবং এই গুরুত্বপূর্ণ সময়ে ন্যাটোর প্রতি দুই দেশের দীর্ঘস্থায়ী প্রতিশ্রুতি সম্পর্কে স্বচ্ছ ধারণা পাওয়ার জন্য আনন্দও প্রকাশ করেন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী।

সূত্রঃ বিবিসি

এম.কে
১২ জুলাই ২০২৪

আরো পড়ুন

যুক্তরাজ্যের স্টুডেন্ট ভিসায় নতুন সুযোগ-সুবিধা

আবাসনের জন্য যুক্তরাজ্যে কঠিন সংগ্রামে লিপ্ত বিদেশি শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক

ব্রেক্সিটের ১০০ দিন: কেমন আছে যুক্তরাজ্য?