7.3 C
London
April 24, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইউকে জুড়ে ব্ল্যাকআউট: জেনে নিন আপনার বাড়িতে কখন বিদ্যুৎ থাকবে না

সরকারি নথিতে তিন ঘণ্টার ব্ল্যাকআউটের একটি পরিকল্পনা প্রকাশিত হয়েছে। ইলেকট্রিসিটি সাপ্লাই ইমার্জেন্সি কোড (ESEC) প্রধানমন্ত্রীকে বিদ্যুত সংরক্ষণের জন্য ইউকে জুড়ে রোলিং ব্ল্যাকআউট চালু করার ক্ষমতা দেয়।

 

এই পরিকল্পনাটি ন্যাশনাল গ্রিডের বিপর্যয় ঠেকাতে করা হয়েছে। জানুয়ারি এবং ফেব্রুয়ারির রাতে যদি বিদ্যুতের জেনারেটরে গ্যাস শেষ হয়ে যায় তাহলে বিদ্যুত কাটা একটি নিয়মিত ঘটনা হয়ে উঠতে পারে।

 

আপনি যদি নিশ্চিত না হন যে আপনি কোন লোড ব্লকের অন্তর্গত, তা জানতে আপনার বিদ্যুৎ সরবরাহকারীর সাথে যোগাযোগ করুন।

 

এই ব্ল্যাকআউট আপনি কোথায় থাকেন এবং কীভাবে আপনার বাড়িতে বিদ্যুৎ সরবরাহ করা হয় তার উপর ভিত্তি করে তৈরি করা হবে, যার অর্থ আপনার প্রতিবেশীরা আপনার সাথে একই সময়ে ব্ল্যাকআউটের অভিজ্ঞতা নাও পেতে পারে।

 

গাইডটিকে কয়েকটি পর্যায়ে বিভক্ত করা হয়েছে যার প্রথমটি হচ্ছে জনসাধারণের কাছে তাদের বিদ্যুৎ খরচ কমানোর জন্য সরাসরি আবেদন।

 

দ্বিতীয়টি হল কোম্পানিগুলোর বিদ্যুতের ব্যবহারে বিধিনিষেধ আরোপ করা যাতে তাদের ব্যবহার একটি নির্দিষ্ট শতাংশ হ্রাস করতে হয়।

 

চূড়ান্ত এবং সবচেয়ে বেদনাদায়ক পদক্ষেপ ‘রোটা সংযোগ বিচ্ছিন্নকরণ” বলা হয় যা কার্যকরভাবে যুক্তরাজ্য জুড়ে বাড়িগুলোর ব্ল্যাকআউট রোল করা হবে। যুক্তরাজ্যে পাওয়ার সরবরাহ করে মুষ্টিমেয় কিছু সরবরাহকারী যারা তাদের বিতরণকে ১৮টি ‘লোড ব্লক’ এ ভাগ করে, যা পোস্টকোডের মতো কাজ করে।

 

প্রতিটি ব্লকে A এবং U এর মধ্যে একটি অক্ষর বরাদ্দ করা হয়। F, I এবং O অক্ষর ব্যবহার করা হয় না।

 

২৩ অক্টোবর ২০২২
এনএইচ

আরো পড়ুন

ব্রিটেনে ড্রাইভিংয়ের সময় ফোন স্পর্শ করলেই আইনের আওতায়!

নিউজ ডেস্ক

আইসিইউতে থাকা ৯০% রোগীই ‘আনবুস্টেড’: বরিস জনসন

অনলাইন ডেস্ক

ভিসা বিলম্বের কারণে ব্রিটিশদের ভারত ভ্রমণ ব্যাহত