11.9 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

জ্বালানি সংকট সমাধানে সামরিক ট্যাংকার কর্মী মোতায়েন

ব্রিটেনের চলমান জ্বালানি সংকট সমাধানে প্রায় ২০০ সামরিক ট্যাঙ্কার কর্মী মোতায়েন করবে সরকার। এদের মধ্যে ১০০ জন ট্রাক চালক। মূলত লরি চালকদের ঘাটতির কারণে গ্যাস স্টেশনগুলোতে জ্বালানি সরবরাহ কমে যাওয়ায় আকস্মিক হৈচৈ শুরু হয়ে যায় ব্রিটিশদের মধ্যে। এই ঘাটতি পূরণে আগামী ৪ অক্টোবর থেকে এই কর্মীদের নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

 

শুক্রবার (১ অক্টোবর) বার্তা সংস্থা রয়টার্সের সূত্রে জানা যায়, ব্রিটেনে জ্বালানি ট্যাঙ্কারের তীব্র ঘাটতির পর সরবরাহের শৃঙ্খলা ভেঙে যায়। এ কারণে গত সপ্তাহে পাম্পে মারামারি এবং চালকদের পানির বোতলে জ্বালানি সঞ্চয় করতে দেখা গেছে। এসবের কারণে শুক্রবারও ব্রিটেনে অনেক গ্যাস স্টেশন বন্ধ ছিল।

 

প্রধানমন্ত্রী বরিস জনসন সরকারের মন্ত্রীরা কয়েকদিন ধরে জোর দিচ্ছিলেন যে সংকট কমছে। কেউ কেউ আবার একধাপ এগিয়ে বলেছেন, এখন কোন সংকট নেই, শেষ হয়ে গেছে। তবে খুচরা বিক্রেতারা বলেছেন যে দুই হাজারের বেশি গ্যাস স্টেশন সংকটে ভুগছে।

 

সরকারের প্রতিরক্ষা মন্ত্রী বেন ওয়ালেস বলেছেন, সামরিক কর্মীরা বর্তমানে ব্রিটেন জুড়ে মালবাহী স্থানে তাদের প্রশিক্ষণ নিচ্ছে। যখন পরিস্থিতি স্থিতিশীল হচ্ছে, আমাদের সশস্ত্র বাহিনী যেকোন গুরুত্বপূর্ণ শূন্যপদ পূরণ করতে এবং শিল্পে আগ্রগতির জন্য জ্বালানি সরবরাহে সহায়তা করে দেশকে এগিয়ে নিয়ে যেতে প্রস্তুত।

 

গত সপ্তাহে সরকার লরি চালকের ঘাটতি দূর করতে পাঁচ হাজার বিদেশি ট্রাক চালক এবং সাড়ে পাঁচ হাজার পোল্ট্রি শ্রমিকের জন্য অস্থায়ী ভিসা দেওয়ার পরিকল্পনা ঘোষণা করেছে।

 

২ অক্টোবর ২০২১
এনএইচ

আরো পড়ুন

ফক্স ও নিউজ করপোরেশনের দায়িত্ব ছাড়লেন রুপার্ট মারডক

লেবার পার্টি ক্ষমতায় আসলে বিবেচনা করবে ইমিগ্রেশন আইন নিয়েঃ সাদিক খান

হিটলারের বাড়িতে পুলিশকে দেওয়া হবে মানবাধিকার প্রশিক্ষণ