18.4 C
London
May 1, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ঝড়ের মুখে রানওয়ের উপর টালমাটাল বিমান যেভাবে অবতরণ করল!

লস অ্যাঞ্জেলেস থেকে আসা বোয়িং ৭৭৭ বিমান হিথরো বিমানবন্দরে ঝড়ের কবলে পড়ে স্যোশাল মিডিয়ার খবরে জানা যায়। ঝড়ের প্রভাবে বিমানটি বাতাসে একপাশ থেকে আরেকপাশে দুলছিল। আমেরিকান এয়ারলাইন্স-এর ফ্লাইটটি ২৭ ডিসেম্বর লন্ডনের হিথরো বিমানবন্দরে নামতে গিয়ে তীব্র বাতাসের মুখে রানওয়ে স্পর্শ করার ঠিক আগমুহূর্তে কয়েকবার বাতাসের ধাক্কায় লাফিয়ে উঠেছিল।

বুধবার স্টর্ম গেরিট আঘাত হানে যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে। আটলান্টিক থেকে উৎপন্ন এ ঝড়ের ফলে সৃষ্টি হয় প্রবল বাতাস আর বন্যার। আর এর প্রভাব পড়ে বিমান চলাচলেও।

যুক্তরাজ্যজুড়ে একাধিক ফ্লাইট বাতিল করা হয় ঝড়ের কারণে। আর যেসব বিমান উড্ডয়ন করতে পেরেছিল, সেগুলো বিমানবন্দরে নামার সময়ে তীব্র দমকা বাতাসের মুখে পড়ে। এমনি একটি অবিশ্বাস্য অবতরণের দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়।

তবে পাইলট দক্ষ হাতেই পরিস্থিতি সামলেছেন। বাতাসের সঙ্গে লড়াইয়ের এক পর্যায়ে রানওয়ে স্পর্শ করে গতি কমাতে সক্ষম হয় বিমানটি।

‘বিগ জেট টিভি’ নামক একটি চ্যানেলের মালিক জেরি ডায়ার ‘দুর্ধর্ষ’ এ অবতরণ ক্যামেরায় ধারণ করেন। বিমানবন্দরে বিমান উঠানামার দৃশ্য নিজের চ্যানেলে সরাসরি প্রচার করেন তিনি।

সূত্রঃ বিগ জেট টিভি

এম.কে
৩০ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

বাংলাদেশের ইন্টারনেট সেবা নির্বিঘ্ন করতে ২০টি আন্তর্জাতিক সংগঠনের আহ্বান

“ব্যাংক অব মাম অ্যান্ড ড্যাড”

অনলাইন ডেস্ক

ট্র‍্যাম্প রেস্তোরাঁর বিল না দিয়েই পালালেন