7.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

টিকার দাবিতে প্রবাসীদের বিক্ষোভ

করোনাভাইরাসের টিকার দাবিতে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বিক্ষোভ করছেন প্রবাসীরা। শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে টিকার দাবিতে তারা স্লোগান দিয়ে হাসপাতালের সামনের সড়ক অবরোধ করেন। ফলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

প্রবাসীরা বলেন, ‘টিকার মেসেজ আসার পর আমরা টিকা নিতে এসেছি। কিন্তু এখানে মডার্না ও ফাইজারের প্রথম ডোজ নেই। এদিকে ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে, এখন আমরা কী করব? আমরা অনেক টাকা খরচ করে টিকার জন্য গ্রাম থেকে এসেছি।’

প্রবাসীরা আরও বলেন, ‘আমরা মেসেজ পেয়েছি। তারা বলছে সিনোফার্ম নিতে। কিন্তু এই টিকা নিলে সৌদি আরবে প্রবেশ করতে দেবে না। আমাদের মডার্না বা ফাইজারের টিকা নিতে হবে।

সৌদি আরব এরই মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকার অনুমোদন দিলেও, সে তথ্য নেই প্রবাসীদের কাছে। আর তাই এখনও যুক্তরাষ্ট্রে তৈরি ভ্যাকসিনের আশায় থাকতে গিয়ে ভিসার মেয়াদ শেষ হতে চলেছে অনেকের। তার পরও নাছড়বান্দা মডার্না-ফাইজারের জন্য।

বিক্ষোভ করা প্রবাসীরা বলছেন, টিকার মেসেজ পেয়েই আমরা হাসপাতালে এসেছি। তাদের (কর্তৃপক্ষ) টিকার মেসেজ দেখিয়েছি। এখন তারা বলছেন, মেসেজ নাকি ভুয়া।

হাসপাতাল পরিচালক ডা. খলিলুর রহমান বলছেন, তাদের কাছে মডার্নার প্রথম ডোজ বা ফাইজারের কোনো টিকা নেই, দেওয়া হচ্ছে শুধু সিনোফার্ম আর অ্যাস্ট্রাজেনেকার।

পরিচালক আরও জানান, প্রবাসীদের প্রত্যাশিত টিকা পেতে হলে যোগাযোগ করতে হবে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে।

 

১৮ সেপ্টেম্বর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

বাংলাদেশীদের জন্য ইউরোপের যে ৬ দেশে সহজেই মিলছে ওয়ার্ক পার্মিট ভিসা

বাংলাদেশের কৃষকের অংশীজন এখন নাসা

বিলেতে বাড়ি কেনাবেচাঃ রেগুলেটেড ব্রিজিং