10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারি সাকিব

মালিঙ্গাকে পেছনে ফেলে টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারি বোলার এখন সাকিব আল হাসান। তার উইকেট সংখ্যা এখন ১০৮টি। আর দ্বিতীয় স্থানে থাকা মালিঙ্গার উইকেট ১০৭টি।

 

রোববার (১৭ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৮টায় ওমানের আল-আমিরাত স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তার এই সিদ্ধান্ত যে ভুল হয়নি, সেটা প্রমাণ করেছেন বাংলাদেশি বোলাররা।

 

দলীয় ১১তম এবং নিজের তৃতীয় ওভারে বল করতে এসে জোড়া উইকেট শিকার করেছেন সাকিব। দ্বিতীয় বলেই ফিরিয়ে দেন রিচি বেরিংটনকে। তার দুর্দান্ত ডেলিভারিতে ক্যাচ তুলে দেন স্কটিশ ব্যাটার। সেটি সীমানায় দাঁড়িয়ে দারুণভাবে তালুবন্দী করেন আফিফ। সম্ভব টুর্নামেন্টের অন্যতম সেরা ক্যাচ হতে যাচ্ছে এটি। এর মধ্য দিয়ে শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে ছুঁয়ে ফেলেন সাকিব। চতুর্থ বলে মাইকেল লিস্ককেও প্যাভিলিয়নে ফিরিয়ে দেন বিশ্বসেরা অলরাউন্ডার। এবার ক্যাচ তালুবন্দী করেন লিটন দাস।

 

আর তাতেই টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ উইকেটের মালিক বনে গেলেন সাকিব আল হাসান। এখন তার সামনে কেবল নিজেকেই ছাড়িয়ে যাওয়ার সময়।

 

শীর্ষ পাঁচ উইকেট শিকারির অন্য তিন জন হলেন- নিউজিল্যান্ডের টিম সাউদি (৯৯ উইকেট), পাকিস্তানের শহীদ আফ্রিদি (৯৮ উইকেট) ও আফগানিস্তানের রশিদ খান (৯৫ উইকেট)।

 

সূত্র: ইত্তেফাক
১৭ অক্টোবর ২০২১

 

 

আরো পড়ুন

যুক্তরাজ্যের সর্বশেষ করোনা পরিস্থিতি

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্য ও বাংলাদেশসহ ৫ দেশের হজযাত্রীদের জন্য আঙুলের ছাপ বাধ্যতামূলক করল সৌদি

অনলাইন ডেস্ক

ভেঙে পড়ার ঝুঁকিতে ইংল্যান্ডের ৩৪টি হাসপাতালের ছাদ

অনলাইন ডেস্ক