8.6 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ট্রাফেলগার স্কয়ারে নিউইয়ারের উদযাপন অনুষ্ঠান বাতিল

লন্ডনে নববর্ষ উদযাপনের প্রধান অনুষ্ঠান ‘ট্রাফেলগার স্কয়ার’ এর মিলনমেলা বাতিল করা হচ্ছে। ওমিক্রনে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ার ফলে সবার মধ্যে আতংক ছড়িয়ে পড়ায় কর্তৃপক্ষ এমন পদক্ষেপ নিচ্ছে বলে জানায় বিবিসি।

 

খবরে জানা যায়, সোমবার (২০ ডিসেম্বর) ট্রাফলগার স্কয়ারের অনুষ্ঠান বাতিলের ঘোষণা দেন মেয়র সাদিক খান। তিনি বলেন, এ নগরীতে আক্রান্তের হার রেকর্ড পর্যায়ে চলে গেছে।

 

এমন পরিস্থিতিতে করোনার নতুন ভ্যারিয়েন্টের লাগাম টেনে ধরতে সম্ভাব্য সবকিছু করার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন তিনি।

 

তিনি আরো বলেন, ‘এ কারণে আমরা এ বছর নববর্ষের প্রাক্কালে ট্রাফেলগার স্কয়ারের ঐতিহ্যবাহী বর্ষবরণ আয়োজন দীর্ঘায়িত করবো না। এটি লন্ডনবাসীদের জন্য অত্যন্ত হতাশাজনক হলেও আমরা ভাইরাসের বিস্তার রোধে এ সিদ্ধান্তে আসতে বাধ্য হয়েছি।’

 

এদিকে প্যারিস ইতোমধ্যে ঘোষণা করেছে যে তারা নববর্ষের আতশবাজি ও অন্যান্য অনুষ্ঠান বাতিল করবে। জার্মানিও একই পথ অনুসরণ করবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া তাদের দেশে নাইটক্লাব বন্ধের এবং প্রাইভেট পার্টি সীমিত রাখার পরিকল্পনা রয়েছে।

 

করোনাভাইরাসে ইউরোপের অন্যতম ক্ষতিগ্রস্ত দেশ হিসেবে গত সপ্তাহে প্রাত্যহিক সংক্রমণের হার বারবার রেকর্ড ভঙ্গ করে। এ মহামারি চলাকালে দেশটিতে এক লাখ ৪৭ হাজারেরও বেশি মানুষের মৃত্যু ঘটেছে।

 

প্রধানমন্ত্রী বরিস জনসন বড়দিন উদযাপনকে কেন্দ্র করে কঠোর বিধিনিষেধ আরোপের ব্যাপারে সোমবার চাপের মুখে পড়ায় তিনি পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

 

২১ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

ইইউতে অনিয়মিত অভিবাসন, পিছিয়ে নেই বাংলাদেশিরাও

ইস্ট লন্ডনে বিল্ডিং হতে পড়ে এক কিশোরীর মৃত্যু

খাসোগি হত্যাকাণ্ডের পরও সৌদির সঙ্গে সম্পর্ক রেখেছেন টনি ব্লেয়ার,নিয়েছেন অর্থও