8.3 C
London
April 25, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

বিশ্বকাপ মিশনে নেমে নিজেদের প্রথম ম্যাচে ৯ রানে জয় পেয়েছে বাংলাদেশ। ২৫ রান দিয়ে ৪ উইকেট পেয়েছেন তাসকিন, হাসান পেয়েছেন ১৫ রান দিয়ে দুটি।

 

হোবার্টের বেলেরিভ স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ১০টায় নেদারল্যান্ডসের মুখোমুখি হয় বাংলাদেশ।

 

টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রানের সংগ্রহ পায় টাইগাররা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার খেললেও ১৩৫ রানের বেশি করতে পারেনি ডাচরা। প্রায় ১৫ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘মূল পর্ব’ তথা সুপার টুয়েলভে জয়ের দেখা পেল বাংলাদেশ।

 

দলের এই ঐতিহাসিক জয়ে বল হাতে মূল ভূমিকা পালন করলেন টাইগার পেসার তাসকিন আহমেদ। ইনিংসের একদম প্রথম বলেই তিনি ফেরান বিক্রমজিৎ সিংকে। তার লেন্থ বলে স্লিপে দাঁড়িয়ে থাকা ইয়াসির আলি রাব্বি ক্যাচ সেস। এরপরের বলে নুরুল হাসান সোহানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ভাস ডি লিট। নিজের প্রথম ওভারে মাত্র ৩ রান দেন তাসকিন। শেষ পর্যন্ত মাত্র ৪ ওভারে ২৫ রান খরচে ৪ উইকেট তুলে নিয়ে হয়েছেন ম্যাচসেরা।

 

ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় তাসকিন বলেন, ‘এটা আমাদের জন্য ভালো একটা জয় এবং এটা দরকার ছিল। আমরা দল হিসেবে ভালো খেলেছি। অবদান রাখতে পারায় আমি খুশি। প্রথম ইনিংসে আমি দেখলাম বল মুভ করছে, তাই আমি আমার বেসিক জায়গায় থাকার চেষ্টা করেছি। আমি (বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের পরামর্শে) টেস্ট-ম্যাচ লেন্থে বল করেছি। আমি দুইদিকেই বল ঘুরাতে পারে, এটাই আমার মূল ফোকাস ছিল। বিশ্বকাপের আগে আমি এটা নিয়ে কাজ করেছি। ‘

 

২৪ অক্টোবর ২০২২
এনএইচ

আরো পড়ুন

ফোনালাপে সুনাকের কাছে অস্ত্র চাইলেন ইউক্রেনের প্রেসিডেন্ট

যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশের বৃহৎ কোম্পানিগুলোর অগ্রগতি ক্ষীণ

ভারতের কোভিশিল্ডের টিকায় ভ্রমণ পাস দেবে না ইউরোপ